মুক্তিযোদ্ধাকে হত্যার চেষ্টা, বিচার চেয়ে চট্টগ্রামে মানববন্ধন

চট্টগ্রামের রাউজানের বীর মুক্তিযোদ্ধা পবন কুমার তালুকদারের (৬৮) ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে নগরীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত জনতার ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধনের আয়োজন করে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ চট্টগ্রামের নেতাকর্মীরা।

মানববন্ধনে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান নেতৃবৃন্দ বলেন, ‘গত ১১ সেপ্টেম্বর রাউজানের ঢাকাখালী কেন্দ্রীয় বিহারের সামনে আবুরখীল গ্রামের অভয় কুমার বড়ুয়া রানা, রূপায়ন বড়ুয়া কাজল ও বিএনপি’র ক্যাডার বিধান বড়ুয়ার নেতৃত্বে একদল সন্ত্রাসী মুক্তিযোদ্ধা পবন কুমার তালুকদারকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। হামলায় বীর মুক্তিযোদ্ধা প্রণব কুমার মারাত্মকভাবে আহত হন। তারা এই মুক্তিযোদ্ধাকে শুধু আহত করেই ক্ষান্ত হয়নি, এলাকা ছেড়ে যাওয়ার জন্য অনবরত হুমকি দিচ্ছে।’

বক্তারা এই হামলার সুষ্ঠু বিচার চেয়ে বলেন, ‘আমরা হামলার ঘটনার সুষ্ঠু বিচার চাই। আর বিচার না হলে মুক্তিযোদ্ধারা শরীরে আগুন দিয়ে আত্মহত্যা করবে।’

মুক্তিযোদ্ধা বাদল বরণ বড়ুয়ার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন মোহন লাল বড়ুয়া, দেবপ্রিয় বড়ুয়া, টিপু বড়ুয়া, সূপর্না বড়ুয়া, পয়াগ বড়ুয়া, নির্জন বড়ুয়া, সোহেল বড়ুয়া ও হামলা শিকার পবণ কুমার তালুকদার প্রমূখ।

প্রসঙ্গত, ১১ সেপ্টেম্বর রাউজান ঢাকাখালী কেন্দ্রীয় বিহারের সামনে সন্ত্রাসীদের হামলায় মুক্তিযোদ্ধা পবন কুমার তালুকদার আহত হওয়ার ঘটনায় ১৩ জনকে আসামী করে চট্টগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এজাহার জমা দেন। শুনানী শেষে আদালত তা মামলা হিসেবে নথিভুক্ত করে ব্যবস্থা গ্রহণ করতে রাউজান থানার ওসিকে নির্দেশ দেন।

এফএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!