মিরসরাইয়ে ১০ বসতঘর পুড়ে ছাই, কোটি টাকার ক্ষতি

চট্টগ্রামের মিরসরাইয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেছে ক্ষতিগ্রস্তরা। রোববার (২০ অক্টোবর) রাতে উপজেলার সাহেরখালী ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ডের দক্ষিণ মঘাদিয়া ঘোনা এলাকার হৈয়া মিয়া বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে স্থানীয় এলাকাবাসী, মিরসরাই ও সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা হলেন লিয়াকত আলী, মফিজুল হক, শহিদুল উল্লাহ, আমান উল্লাহ, গোলাম কাদের, কামাল উদ্দিন, ইঞ্জিনিয়ার হামিদ হক, শাফায়েত উল্লাহ ও মকসুদ আহম্মেদ। তারা জানান, আগুনে মূল্যবান কাগজপত্র, নগদ টাকা ও স্বর্ণালংকার পুড়ে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত আমান উল্ল্যাহ জানান, বৈদ্যুতিক শর্টসার্কিটের থেকে আগুনের সূত্রপাত হয়ে পরে পাশে থাকা গ্যাস সিলেন্ডার বিস্ফোরণ হয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে ১০টি ঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

মিরসরাইয়ে ১০ বসতঘর পুড়ে ছাই, কোটি টাকার ক্ষতি 1

সাহেরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী বলেন, ‘অগ্নিকাণ্ডের ঘটনা শুনে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছি। পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের সাহায্যে করা হয়েছে। সহায়-সম্বল হারিয়ে তারা এখন খুবই অসহায়। সবার উচিৎ তাদের পাশে দাঁড়ানো।’

মিরসরাই ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা তানভির আহম্মদ বলেন, ‘খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাওয়ার চেষ্টা করি। কিন্তু সরু রাস্তা ও রাস্তায় বার (গোলবার) থাকার কারণে পৌঁছতে একটু সময় লাগে। এরপরও সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের সহযোগীতায় আমরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। না হয় আরও বড় ধরনের ক্ষতি হতো।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!