মিরসরাইয়ে সাড়ে ৪৮ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম কর্মসূচি উপলক্ষ্যে মিরসরাইয়ে ওরিয়েন্টশন ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মিজানুর রহমান বলেন, আগামী ১১ জানুয়ারি উপজেলার ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৩৯৬ টি কেন্দ্রে ৩ থেকে ১১ মাস বয়সী ৫ হাজার ৫৫২ জন ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৪৩ হাজার ২৯০ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো হবে।

উপজেলায় ৭৮৬ জন স্বেচ্ছাসেবক এ কার্যক্রমে অংশ নিবেন। প্রতিটি ওয়ার্ডে একজন স্বাস্থ্য সহকারী, প্রতি ইউনিয়নের সহকারী স্বাস্থ্য পরিদর্শক, ৩টি ইউনিয়নে ১ জন স্বাস্থ্য পরিদর্শক ও প্রতি ইউনিয়নে ১জন মেডিকেল অফিসার দায়িত্ব পালন করবেন। এছাড়া মোবাইল মেডিকেল টিম নিয়োজিত থাকবে।

তিনি আরো বলেন, জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম সফল করার জন্য উপজেলায় মাইকিং ও প্রতিটি মসজিদের মাইকে প্রচারণা করা হয়েছে।

ওরিয়ন্টেশন ও পরিকল্পনা সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. শ্যামল চন্দ্র পোদ্দার, পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহ মো. নুর, সহকারী শিক্ষা অফিসার মো. বশির আহমেদ চৌধুরী প্রমুখ।

এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!