মিনিটেই পাইপ বেয়ে দশতলা পর্যন্ত উঠে যায় ওরা ৭জন!

ওরা স্পাইডারম্যানের মতো দুই থেকে তিন মিনিটেই বারোতলা পর্যন্ত উঠে যায় পানির পাইপ বেয়ে। এরপর কৌশলে জানালা খুলে ফেলে। নিচে একজন দাঁড়িয়ে থাকে। রাস্তা পাহারা দিতে দাঁড়িয়ে থাকে একজন। খুব দ্রুত চুরি করতে উপর থেকে দামি জিনিসগুলো ছুঁড়ে ফেলে নিচে। এটাই ওদের চুরির কৌশল। দলনেতা শহীদ, এরা ৭জনের টিম দলবদ্ধভাবে চুরি করে আসছিলো।

চট্টগ্রাম নগরের বাকলিয়া থানার শাহ আমানত ব্রিজ এলাকায় চোর চক্রের ৭ সদস্যেকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় কাছ থেকে একটি দেশি তৈরি এলজি ও কার্তুজসহ ৯টি মোবাইল ফোন জব্দ করা হয়। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাত দেড়টার দিকে আসলাম ব্রিকফিল্ড এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ সূত্র জানায়, বাকলিয়ার কল্পলোক আবাসিক এলাকার বাসিন্দাদের কাছ থেকে র্দীঘদিনের চুরির অভিযোগ ছিল। মামুন নামে একজনের বাসায় চুরির ঘটনায় তদন্তে নামলে এই দলটির ৭জনকেই গ্রেপ্তার করতে সমর্থ হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন শহিদুল ইসলাম (২২), ইরফান (২১), মো. তৈয়ব (১৯), মো. রাশেল (১৮), মো. রাজু (২১), জাহাঙ্গীর আলম (২৯), মো. সুমন (১৮)।
বিষয়টি নিশ্চিত করে বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দিন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘শুক্রবার রাতে অভিযান চালিয়ে চোর চক্রের ৭ সদস্যেকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযানকালে তাদের কাছ থেকে একটি দেশি অস্ত্র ও কার্তুজসহ চোরাইকৃত ৯টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। ’

ওসি বলেন, ‘চোরচক্রের সদস্যেরা দীর্ঘদিন মানুষের বাসাবাড়ি ও বহতল ভবনের পাইপের বেয়ে উপরে উঠে মোবাইলসহ অন্য জিনিস চুরি করতো। মামুন নামে একজনের বাসায় চুরির ঘটনায় তদন্তে এসে সিসিটিভি ফুটেজের সাহায্যে চোর চক্রের সদস্যেদের শনাক্ত করা হয়েছে।’

এ ঘটনায় মামুন বাদি হয়েছে এদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে তিনি জানান।

এইচটি/এমএ/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!