মিতু হত্যা : ৫ দিনের রিমান্ডে কারাবন্দি জেএমবি সদস্য বুলবুল

চট্টগ্রাম কারাগার থেকে চিরকুট পাঠানো কারাবন্দি সেই জেএমবি সদস্য ফুয়াদ ওরফে মো. বুলবুলের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার দুপুর পৌণে ৩টার দিকে চট্টগ্রাম মহাhhনগর হাকিম হারুনুর রশীদের আদালত পিবিআইয়ের সাত দিনের রিমান্ড অাবেদনের শুনানি শেষে এ অাদেশ দেন।

এরআগে গত বছরের ৫ অক্টোবরের পর থেকে কারাগারে থাকা জেএমবি নেতা বুলবুলকে বাকলিয়া থানায় দায়ের করা হত্যা মামলায়  (২৯/৫/১৫) মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর পাশাপাশি আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। শুনানি শেষে আদালত পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশের ধারণা, পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মিতুকে হত্যা করার বিষয়ে ওই বিশেষ চিরকুটে কোনো নির্দেশনা থাকতে পারে। এই চিরকুটের লেখক বুলবুল গ্রেপ্তার হয়েছিলেন বাবুল আক্তারের হাতেই ।

পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী জানান, চট্টগ্রাম কারাগারে বন্দি জঙ্গি সদস্য বুলবুলের পাঁচদিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত। এর আগে পিবিআই বুলবুলকে বাকলিয়া থানার একটি হত্যা মামলায় শ্যেন অ্যারেস্ট দেখিয়ে সাত দিনের রিমান্ড আবেদন করে।

পুলিশ জানায়, প্রায় আট মাস আগে নগরীর খোয়াজনগর এলাকা থেকে বুলবুলসহ পাঁচ জেএমবি সদস্যকে বিপুল পরিমাণ গ্রেনেড, অস্ত্র ও বিস্ফোরকসহ গ্রেপ্তার করেন পুলিশ সুপার বাবুল আক্তার। এদের মধ্যে জাবেদ নামের এক জঙ্গি নেতাকে সঙ্গে নিয়ে গ্রেনেড উদ্ধারে গেলে গ্রেনেড বিস্ফোরণে জাবেদের মৃত্যু ঘটে। আর চট্টগ্রাম কারাগারে বন্দি রয়েছে বুলবুলসহ অপর চার জঙ্গি।

গত সপ্তাহে বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু চট্টগ্রামে খুন হন। এই খুনের সঙ্গে জঙ্গি সম্পৃক্ততা এবং কারাগার থেকে  জেএমবি সদস্যের লেখা চিরকুটের মাধ্যমে খুনের নির্দেশনা ছিল কি না সে ব্যাপারে জিজ্ঞাসাবাদ করতেই মূলত বুলবুলকে রিমান্ডে নেওয়া হয়েছে।

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!