মিতু খুনের ঘটনা স্বীকার গেলেন ভোলা

সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতু হত্যামামলায় গ্রেপ্তার হওয়া এহতেশামুল হক ভোলা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। শনিবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শফি উদ্দিনের আদালতে এই জবানবন্দি দেন তিনি।

শুক্রবার (২২ অক্টোবর) রাতে সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যামামলার অন্যতম আসামি এহতেশামুল হক ভোলাকে বেনাপোল সীমান্ত থেকে গ্রেপ্তার করে পুলিশ।

শনিবার (২৩ অক্টোবর) তাকে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শফি উদ্দিনের আদালতে হস্তান্তর করা হয়। আগের দিন শুক্রবার তাকে বেনাপোল থেকে গ্রেপ্তার করা হয়। মিতু হত্যামামলায় আদালত ভোলার জামিন বাতিল করলে তিনি ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন বলে ধারণা করা হচ্ছে।

ভোলা বাকলিয়া থানাধীন রাজাখালী এলাকায় মৃত সিরাজুল হকের ছেলে।

মিত্য হত্যার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন পিবিআইয়ের পরিদর্শক সন্তোষ কুমার চাকমা ভোলাকে গ্রেপ্তারের খবর নিশ্চিত করেছেন।

এর আগে গত ১৪ অক্টোবর আদালত ভোলার জামিন বাতিল করে। এই মামলায় হাইকোর্ট থেকে ৪ সপ্তাহের আগাম জামিনে ছিল ভোলা।

গত ১৫ সেপ্টেম্বর মহামান্য হাইকোর্ট মাহমুদা খানম মিতু হত্যা মামলার আসামি এহতেশামুল হক ভোলার চার সপ্তাহের জামিন মঞ্জুর করেন। একই সঙ্গে হাইকোর্ট জামিনের মেয়াদ শেষে আসামিকে বিচারিক (নিম্ন) আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন।

গত ১১ অক্টোবর চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে আসামি ভোলা আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। এ সময় আদালত মামলার মূল নথি তলব করে পরবর্তী ধার্য্য তারিখে শুনানির জন্য রেখে দেন।

পরে আদালত আসামি ভোলার অনুপস্থিতিতে তার জামিন আবেদন নামঞ্জুর করেন। একই সঙ্গে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার জিইসি মোড়ে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার সময় প্রকাশ্যে গুলি চালিয়ে ও কুপিয়ে হত্যা করা হয় মিতুকে। পরে নগরীর পাঁচলাইশ থানায় অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা করা হয়। যার বাদী ছিলেন সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার নিজেই। গত ১২ মে মিতুর বাবা মোশাররফ হোসেন বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা করেন। এই মামলায় বাবুল বর্তমানে কারাগারে রয়েছেন।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!