মাশরাফির ইনজুরি/ শ্রীলঙ্কা সফরে অধিনায়ক তামিম ইকবাল

দলে ডাক পেয়েছেন তাসকিন ও ফরহাদ রেজা

ইনজুরির সাথে নিত্য বসবাস বাংলাদেশ অধিনায়ক মাশরাফির। বিশ্বকাপও খেলেছেন ইনজুরি নিয়ে। আসন্ন শ্রীলঙ্কা সফরে তাঁকেই বহাল রাখা হয়েছিল অধিনায়ক হিসেবে। কিন্তু যাত্রার আগেরদিন শুক্রবার অনুশীলনে ইনজুরিতে পড়ে সফর থেকেই ছিটকে পড়লেন মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) রাত পৌনে দশটার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই খবর নিশ্চিত করেছে।

মাশরাফির অনুপস্থিতিতে বিকল্প অধিনায়কের নামটিও ঘোষণা করে দিয়েছে বিসিবি। শ্রীলঙ্কা সফরে সীমিত ওভারের সিরিজটিতে টাইগারদের নেতৃত্ব দেবেন ওপেনার তামিম ইকবাল।

এর আগে বাংলাদেশ দলকে তামিম একবারই নেতৃত্ব দিয়েছিলেন, ২০১৭ সালের ক্রাইস্টচার্চ টেস্টে। নিয়মিত টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম আঙুলের চোটে খেলতে পারেননি সেই টেস্ট। এবার মাশরাফি চোটে পড়ায় আবারও নেতৃত্বের ভার এসে পড়ছে তামিমের কাঁধে।

<span>মাশরাফির ইনজুরি/</span> শ্রীলঙ্কা সফরে অধিনায়ক তামিম ইকবাল 1
শীলঙ্কা সফরে অধিনায়কত্ব করবেন তামিম ইকবাল খান।

শ্রীলঙ্কার কলম্বোয় বাংলাদেশ তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে। সিরিজের প্রথম ওয়ানডে ২৬ জুলাই। এরপরের দুটি ২৮ আর ৩১ জুলাই। সবগুলো ম্যাচই দিবারাত্রির।

এই সিরিজকে সামনে রেখেই সন্ধ্যায় ফ্লাডলাইটের আলোয় শেষ সময়ের প্রস্তুতি নিচ্ছিলেন শেরে বাংলার সেন্ট্রাল নেটে। সেখানে বোলিং অনুশীলন করতে গিয়েই আবারও চোটে পড়লেন মাশরাফি, সেই হ্যামস্ট্রিংয়ে। যে চোট সেরে উঠতে তিন থেকে চার সপ্তাহ লাগতে পারে।

বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘মাশরাফি আজ (শুক্রবার) অনুশীলন করতে গিয়ে বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন। পরীক্ষার পর জানা গেছে, এটি গ্রেড ওয়ান ইনজুরি। এই ধরনের চোট থেকে সেরে উঠতে চার সপ্তাহের মতো লাগে। তাই এক মাসের মধ্যে খেলাধুলা সংক্রান্ত কোনো কাজই করতে পারবেন না মাশরাফি।’

এদিকে, মাশরাফি ছিটকে পড়ায় দলে সুযোগ মিলছে গতিতারকা তাসকিন আহমেদের। আর মোহাম্মদ সাইফউদ্দিনের পিঠের চোটে ডাক পেয়েছেন অলরাউন্ডার ফরহাদ রেজা। এ দুজন শনিবার দলের সঙ্গে শ্রীলঙ্কার বিমানে চড়বেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!