মালিকের কল্যাণে হজ করলেন ২৭ কর্মচারী

মালিকের কল্যাণে হজ করলেন ২৭ কর্মচারী 1প্রতিদিন ডেস্ক : সিঙ্গাপুরে অবস্থিত একটি ভারতীয় রেস্তোরাঁর মালিক নিজের খরচে কর্মচারীদের ওমরাহ হজ করিয়েছেন। জম জম নামের ওই রেস্তোরাঁর মালিক ২৭ কর্মচারীকে হজ করার সুযোগ দিতে ৩ বছর ধরে টাকা জমিয়েছিলেন। রমজান মাসে রেস্তোরার কর্মচারীরা হ্জ করে আসেন। রমজান মাসে ক্রেতা বেশি হলেও প্রতিষ্ঠানটি এ কারণে ১০ দিনের জন্য বন্ধ থাকে।

নর্থ ব্রিজ রোডে অবস্থিত ওই রেস্তোরার মালিক অবশ্য নিজের নাম প্রকাশ করতে অস্বীকার করেছেন। এই বিষয়ে তিনি কোনো কথাও বলতে চাননি। তবে প্রতিষ্ঠানটির ম্যানেজার জাকির খান জানিয়েছেন, প্রতিষ্ঠানের মালিক তাদের ২৭ জনের ওমরাহর সব খরচ বহন করেছেন। তিনি নিজেও ওমরাহ পালন করতে গিয়েছিলেন।

কর্মচারীরা হজে যাওয়ার কারণে জম জম রেস্তোরাঁ ১৯ থেকে ২৮ জুন পর্যন্ত বন্ধ রাখা হয়। এরপর ২৯ তারিখ থেকে আবারও রেস্তোরাঁ চালু করা হয়।

ছয় বছর ধরে ওই রেস্তোরাঁর ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছেন জাকির খান। তিনি বলেন, রেস্তোরাঁর মালিকসহ ২৮ জনের ওমরাহ পালনের জন্য ভ্রমণ ভিসা থেকে শুরু করে, বিমানের টিকেট, নয় রাত থাকা খাওয়া বাবদ হোটেলের খরচ, সব কিছুই কোম্পানি বহন করেছে।

রেস্তোরাঁর এক কর্মচারী নাভাস কোলেথ জানান, তিনি ৭ বছর ধরে সেখানে কাজ করছেন। এই সিদ্ধান্তে তিনি খুব খুশি।

তিনি বলেন, ‘এমন একজন মালিকের অধীনে কাজ করতে পারা রীতিমত সৌভাগ্যের। ওমরাহ পালন করতে যাওয়াটা আমাদের কাছে স্বপ্নের মতো মনে হয়েছিল।’

তিনি আরো বলেন, ‘আমাদের রেস্তোরাঁ সাধারণত বন্ধ থাকে না। বিশেষ করে রমজানের সময় ছুটি পাওয়াটা খুবই কঠিন ব্যাপার কারণ সে সময়টায় আমরা খুব ব্যস্ত থাকি। কিন্তু আমরা খুবই অবাক হলাম যখন মালিক আমাদের বললেন যে, তিনি ওমরাহ করতে যাচ্ছেন এবং যারা ওমরাহ করতে চান তারা তার সঙ্গে যেতে পারবেন।’

দীর্ঘদিন বিরতির পর রোববার ওই রেস্তোরাঁর কাজ শুরু হয়েছে। রেস্তোরাঁয় যারা নিয়মিত আসা যাওয়া করতেন তারা আবার সেখানে যেতে শুরু করেছেন। ক্রেতারাও রেস্তোরাঁর লোকজনকে পেয়ে আবার আগের মতই খুশি হয়েছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!