মাদক মামলায় রেলপুলিশের বাবলু ৩ দিনের রিমান্ডে

চট্টগ্রামে ইয়াবা উদ্ধারের ঘটনায় করা মামলায় অভিযুক্ত রেলওয়ে পুলিশের টিএসআই বাবলু খন্দকারকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেওয়ার (রিমান্ড) অনুমতি পেয়েছে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা মঙ্গলবার (২৩ জুলাই) তাকে চট্টগ্রামের কারাগার থেকে আদালতে হাজির করে তিনদিনের হেফাজতে নেওয়ার আবেদন করেন।

শুনানি নিয়ে চট্টগ্রাম মহানগর হাকিম খায়রুল আমীন অভিযুক্তের দুই দিনের হেফাজত মঞ্জুর করেন বলে জানিয়েছেন চট্টগ্রাম মহানগর (সিএমপি) পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) মো. কামরুজ্জামান।

১৪ জুন নগরীর ডবলমুরিংয়ের সিজিএস কলোনি থেকে র‌্যাব ও কাউন্টার টেরোরিজম ইউনিটের যৌথ অভিযানে ১০ হাজার ইয়াবা ও ৮০ হাজার টাকাসহ গ্রেপ্তার হন টিএসআই (টাউন সাব ইন্সপেক্টর) সিদ্দিকুর রহমান। তার কাছ থেকে একটি মোটর সাইকেলও জব্দ করে অভিযানকারী টিম। গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে সিদ্দিকুর রহমান ইয়াবা পাচারে তার অপর দুই সহযোগী পুলিশের নাম স্বীকার করেছিল। তাদের একজন জিআরপি থানার টিএসআই বাবলু খন্দকার।

গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে সিদ্দিকুর রহমান ইয়াবা পাচারে তার অপর দুই সহযোগী পুলিশের নাম স্বীকার করেছিল। তাদের একজন জিআরপি থানার টিএসআই বাবলু খন্দকার। সিদ্দিক গ্রেপ্তার হওয়ার পর থেকেই কর্মস্থলে উধাও ছিলেন বাবলু খন্দকার। এ ঘটনায় সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের এসআই সঞ্জয় গুহ বাদি হয়ে সিদ্দিকুর, বাবলু খন্দকার ও অজ্ঞাত একজনের বিরুদ্ধে ডবলমুরিং থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেন।

বুধবার (০৩ জুলাই) দুপুরে রাজধানীর সায়েদাবাদ এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্তদের গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)। এ সময় তাদের সঙ্গে থাকা কাঁঠালের ভেতর থেকে দশ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। এই ঘটনায় যাত্রাবাড়ি থানায় একটি মামলা করে র‌্যাব।

মামলার তদন্ত কর্মকর্তা ও কাউন্টার টেররিজম ইউনিটের এসআই রাছিব খান বলেন, ঢাকায় গ্রেপ্তার বাবলুকে চট্টগ্রামের মামলায় গ্রেপ্তার দেখানোর জন্য আমরা ১৭ জুলাই আদালতে আবেদন করেছিলাম। এরপর বাবলুকে ঢাকা থেকে চট্টগ্রাম কারাগারে স্থানান্তর করা হয়।

চট্টগ্রাম রেলওয়ে থানার (জিআরপি) ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, ‘টিএসআই বাবলু জিআরপি থানার অধীনে থাকলেও তার নিয়মিত দায়িত্ব ছিল ঢাকা-চট্টগ্রাম চলন্ত ট্রেনে।’

এইচটি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!