মাদকের বিরুদ্ধে বলে সইতে হল ছুরির আঘাত

সাতকানিয়ায় মাদকের বিরুদ্ধে অবস্থান নিয়ে মাদক কারবারির ক্ষোভের বলি হলেন এক যুবলীগ কর্মী মোসাদ্দেকুর রহমান (৩৭)। অতর্কিতভাবে সশস্ত্র হামলা করে ছুরিকাঘাতে খুন করা হয় তাকে। ওই সময় তার সাথে থাকা ছোট ভাই ফয়সালুর রহমানও আহত হয়েছেন। এ ঘটনার জন্য নিহতের স্বজনরা স্থানীয় মাদক ব্যবসায়ী সোহেল ও তার অনুসারীদের দায়ী করেছেন।

সোমবার (২২ জুন) বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে চট্টগ্রামের সাতকানিয়া সদর ইউনিয়নের বারদোনা এলাকায়। যুবলীগ কর্মী মোসাদ্দেক ও তার ভাই ফয়সালকে সন্ত্রাসীরা ছুরিকাঘাত করলে গুরুতর আহত দুই ভাইকে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়ার পথে মোসাদ্দেক মারা যান। আহত অপর ভাই ফয়সালুর রহমান চমেক হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

নিহতের স্বজনেরা বলেছেন, এলাকায় মাদক বিরোধী কমিটি গঠন করলে স্থানীয় কিশোর গ্যাং লিডার ও ইয়াবা কারাবারি সোহেল ফুঁসে ওঠে। সেই ক্ষোভ থেকে সোহেল সোমবার বিকেলে তার বাহিনী নিয়ে মোসাদ্দেক ও তার ভাইয়ের উপর সশস্ত্র হামলা করে।

প্রসঙ্গত, সোহেল কিছুদিন আগে ইয়াবাসহ গ্রেপ্তার হয়ে কারাগায়ে যায়। ঈদের পর কারামুক্ত হয়ে সোহেল আবারও বেপরোয়া হয়ে ওঠে। সোহেল স্থানীয় মোহাম্মদ আলীর ছেলে।

স্থানীয় ইউপি চেয়ারম্যানের ছোট ভাই গিয়াস উদ্দিন বলেন, সোহেলের সাথে প্রায় ৫০ জনের একটা ইয়াবা সিন্ডিকেট আছে। যুবলীগ নেতা মোসাদ্দেকসহ আমরা যখন মাদকের বিরুদ্ধে সোচ্চার হই তখন সোহেল ও তার অনুসারীরা আমাদের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করে। ওই মামলায় আমাদের রাশেদ, ইদ্রিস, নাজিম, আমিন কারাভোগ করে। পরে ওই মামলার তদন্তভার দেওয়া হয় পিবিআইকে।

সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দীন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘মোসাদ্দেকুর রহমান যুবলীগের সক্রিয় কর্মী। দলে কোন পদ-পদবি না থাকলেও বিগত কয়েক মাস মাদকের বিরুদ্ধে জনমত গঠনে প্রচুর কাজ করেছেন তিনি।’

স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য সেলিম উদ্দিন বলেন, ‘মোসাদ্দেক এলাকায় মাদকের বিরুদ্ধে অবস্থান নেন। তিনি এলাকায় মাদক বিরোধী কমিটিও গঠন করেছেন।’

এফএম/রুবেল/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!