মাতারবাড়িতে নিরাপদ সড়ক দাবিতে ৮ দফা

মহেশখালীর চালিয়াতলী-মাতারবাড়ি সংযোগ সড়ক সংস্কারসহ ৮ দফা দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী। শনিবার (৬ এপ্রিল) সকাল ১০ টায় ৪ কিলোমিটার এলাকাজুড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে এলাকাবাসী ৮ দফা দাবি তুলেন ধরেন। দাবিগুলো হল ১. মাতারবাড়ি-চালিয়াতলী সড়ক দ্রুত সংস্কার। ২. কয়লাবিদ্যুৎ প্রকল্পের কোনো যানবাহন মাতারবাড়ির অভ্যন্তরীণ সড়ক দিয়ে চলাচল না করা। ৩. মাতারাড়ির সড়কগুলো অবিলম্বে প্রসস্ত করা। ৪. সড়ক সংস্কারের দায়িত্ব সৎ ও দুর্নীতিমুক্ত ব্যক্তি, জনপ্রতিনিধিদের দেয়া। ৫. সড়কে লাইন্সেসবিহীন, ঝুঁকিপূর্ণ ও ফিটনেসবিহীন সকল ধরনের গাড়ি রাস্তায় চলাচল সম্পূর্ণ নিষেধ। ৬. সড়ক দুর্ঘটনায় অভিযুক্ত গাড়ির ড্রাইভারকে সুষ্ঠুভাবে তদন্ত করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা। ৭. সড়ক দুর্ঘটনায় নিহত ও আহতদের দায়ভার এবং ক্ষতিগ্রস্ত পরিবারের ভরণ-পোষাণসহ সম্পূর্ণ দায়িত্ব সরকার বহন করা। ৮. মাতারবাড়ির অভ্যন্তরীণ সকল যানবাহনকে নির্দিষ্ট গতিতে গাড়ি চালানোর নিয়ম ও নির্দেশ বাস্তাবায়ন করা।
এছাড়া বক্তারা দাবিগুলো দ্রুত বাস্তবায়ণ না হলে কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দেন।

মানববন্ধনে এলাকাবাসীর সাথে স্কুল, মাদ্রাসা, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, বিএনপি ও অঙ্গ সংগঠন অংশগ্রহণ করে।

শিক্ষার্থী সাইদুলের পরিচালনায় আমরা মাতারবাড়ির সন্তান সংগঠনের সমন্বয়ক এনামুল হক সাগরের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন মাতারবাড়ি নিরাপদ সড়ক চাই আন্দোলনের সমন্বয়ক আব্দুল্লাহ আল নোমান, কক্সবাজার জেলা পরিষদ সদস্য মাস্টার রুহুল আমিন, মাস্টার মশরফা জান্নাত, মাতারবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম আবু হায়দার, মাতারবাবাড়ি উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মানিক চৌধুরী, আ.লীগ নেতা বশির আহমদ, মাতারবাড়ি সেচ্ছাসেবক লীগের সভাপতি শত্তকত ইকবাল মুরাদ, মাস্টার রফিকুল ইসলাম প্রমুখ।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!