মাছের ট্রাকে ২ কোটি টাকার ইয়াবা, কর্ণফুলীতে এসে চালক-হেলপার ধরা

কঠোর লকডাউনের মধ্যে মৎস্য পরিবহনের আড়ালে ইয়াবা পাচারকালে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়নের ক্রসিং এলাকা থেকে ৪০ হাজার পিস ইয়াবাসহ ২ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। বৃহস্পতিবার (৮ জুলাই) সকালে ক্রসিং এলাকায় চেকপোস্ট বসিয়ে তাদের গ্রেপ্তার করে।

আটককৃতরা হলেন— কক্সবাজারের টেকনাফ পুরান পল্লানপাড়ার চালক মো. জাহাঙ্গীর (২২) ও উখিয়া সীজারিঘোনা এলাকার হেলপার মো. আজিজুল হক (২৫)। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত (চট্টমেট্টো-ট-১১-৪৩৭১) কাভার্ড ভ্যান জব্দ করে র‌্যাব। বৃহস্পতিবার বিকেলে র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় মাদক ব্যবসায়ী একটি মাছ ভর্তি কাভার্ড ভ্যানে করে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার থেকে ঢাকায় যাচ্ছে। এ খবর পেয়ে বৃহস্পতিবার সকালে কর্ণফুলী উপজেলার শিকলবাহা ক্রসিং এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চেকপোস্ট বসানো হয়।

এ সময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি কাভার্ড ভ্যান (চট্টমেট্রো-ট-১১-৪৩৭১) গতিবিধি সন্দেহ হলে গাড়িটি থামানোর চেষ্টা করা হয়। তখন কাভার্ড ভ্যান থামিয়ে চালকসহ দুজন ব্যক্তি গাড়ি থেকে নেমে পালানোর চেষ্টা করলে তাদের ধাওয়া করে আটক করা হয়।

পরে তাদের স্বীকারোক্তি মতে কাভার্ড ভ্যানের চালকের সিটের নিচে সুকৌশলে লুকানো ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এসব ইয়াবার আনুমানিক মূল্য দুই কোটি টাকা। আটককৃত আসামি ও উদ্ধার মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়েছে।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ জানান, র‌্যাব-৭ অভিযানে ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ গ্রেপ্তার দুজনের বিরুদ্ধে মাদক আইনে মামলা হয়েছে। শুক্রবার সকালে জেল হাজতে পাঠানো হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!