মহেশখালীতে লবণ মাঠের বিরোধ নিয়ে কৃষককে কুপিয়ে হত্যা

মহেশখালীতে লবণ মাঠের বিরোধ নিয়ে কৃষককে কুপিয়ে হত্যা 1মুকুল কান্তি দাশ,চকরিয়া: লবণ মাঠের বিরোধ নিয়ে আইনি ব্যবস্থা চাওয়ায় প্রতিপক্ষের এলোপাতাড়ি কোপে গুরুতর আহত কৃষক জয়নাল আবেদিন (৪৫) মারা গেছে। কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালী কালারমারছড়া ইউনিয়নের ঝাপুয়া এলাকায় বুধবার বেলা ২টার দিকে জয়নালকে কুপিয়ে জখম করলে সন্ধ্যা ৬টার দিকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনি মারা যান।
নিহত মো.জয়নাল আবেদিন মহেশখালী উপজেলার কালারমার ছড়ার ঝাপুয়া এলাকার আবদুল মালেকের ছেলে।
নিহত জয়নালের পরিবার সদস্য ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ঝাপুয়া এলাকার লবণ মাঠ নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল জয়নাল আবেদিন ও একই এলাকার দলিলুর রহমানের ছেলেদের সাথে। এই বিরোধ মীমাংসা করতে জয়নাল আবেদিন মহেশখালী থানায় একটি আবেদন করেন। এর প্রেক্ষিতে বুধবার সকালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশ ফিরে যাওয়ার পর দলিলুর রহমানের ছেলে নাসির উদ্দিন, তৌহিদসহ কয়েকজন ক্ষিপ্ত হয়ে জয়নালকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। বিকাল ৪টার দিকে সংজ্ঞাহীন অবস্থায় জয়নালকে আত্মীয়রা উদ্ধার করে সন্ধ্যা ৬টার দিকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা.মো.ছাবের বলেন, আহত হওয়ার পর বিলম্বে হাতপাতালে নিয়ে আসা হয় জখমিকে। এতে অতিরিক্ত রক্ত করণে তার মৃত্যু হয়।
মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, লবণ মাঠের বিরোধ নিয়ে পুলিশ তদন্তে যাওয়ায় ক্ষিপ্ত হয়ে প্রতিপক্ষরা জয়নালকে কুপিয়ে হত্যা করেছে বলে শুনেছি। লাশ ময়নাতদন্ত করা হবে। অভিযোগ পাওয়া পর মামলা হবে। তবে, হত্যার ঘটনা শোনা মাত্রই হামলাকারীদের গ্রেপ্তার করতে পুলিশ অভিযান চালাচ্ছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!