মহিউদ্দিন-নাছির ঐক্যবদ্ধ : নেতা কর্মীদের মাঝে উচ্ছাস

মহিউদ্দিন-নাছির ঐক্যবদ্ধ : নেতা কর্মীদের মাঝে উচ্ছাস 1এহসান আল-কুতুবী : রাজনীতিতে শেষ কথা বলতে কিছু নেই । যার অনন্য প্রমান দিলেন নগর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী । গেল এক সপ্তাহ আগে লালদীঘির মাঠে নিজ দলের মেয়র আ জ ম নাছির উদ্দিনের বিরুদ্ধে ‘গরম বক্তব্য’ দিয়ে রাজনীতিতে উত্তাপ তৈরি করলেও প্রকাশ্য সভায় সেটা আবার নিজেই নিরসন করেছেন সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী। ফলে নেতা কর্মীদের মাঝে সৃষ্টি হওয়া ক্ষোভ ও মুখোমুখি অবস্থান এখন আনন্দ উচ্ছাসে পরিনত হয়েছে ।

নগর আওয়ামী লীগ আয়োজিত সোমবার (১৭ এপ্রিল) কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে এক আলোচনা সভায় উভয় পক্ষের দেওয়া বিবৃতির ইতি টানেন তিঁনি ।

মহিউদ্দিন চৌধুরী তার বক্তব্য দেয়ার সময় মেয়র নাছিরকে নিজের পাশে ডেকে নেন। বক্তব্যের এক পর্যায়ে হঠাৎ মহিউদ্দিন মেয়রকে উদ্দেশ্য করে বলেন, ‘নাছির ভাই ইক্যা আইয়ূন (নাছির ভাই, এদিকে আসেন)’।

এ সময় মেয়র নাছির হাসিমুখে সমাবেশ মঞ্চ থেকে এসে সালাম দিয়ে মহিউদ্দিনের পাশে দাঁড়ান। মহিউদ্দিন চৌধুরী নাছিরের হাত উপরে তুলে ধরে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান দেন। পুরো সভাস্থল এসময় হাততালি আর স্লোগানে মুখর হয়ে উঠে।
এ সময় মহিউদ্দিন চৌধুরী বলেন, বক্তব্যে আমি অনেককিছু বলেছি। কেন বলেছি সেটা আজকে না-ই বা বললাম। আগামীতে আমরা ঐক্যবদ্ধভাবে চলব।
‘আমরা একই ঘরে আছি। পদবির জন্য প্রতিযোগিতা হতে পারে। ভেতরে অনেক কিছু থাকতে পারে। তার অর্থ খুনোখুনি নয়, মারামারি নয়। ’

মহিউদ্দিন চৌধুরী বলেন, ‘আমি তাকে আশ্বস্ত করছি এই সভায় দাঁড়িয়ে, তাকে আমি সার্বিক সহযোগিতা অবশ্যই আমি প্রদান করব। ’

‘আমি এবং সাধারণ সম্পাদক (আ জ ম নাছির) দুজন মিলে এই চট্টগ্রামে যেসব সমস্যা আছে সেগুলো ঐক্যবদ্ধভাবে সমাধান করব। ’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!