মহাসড়কে বালুর হাট বাড়ছে যানজট ও দূর্ঘটনা

মুকুল কান্তি দাশ,চকরিয়া :
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া অংশের দু’পাশ বালু ব্যবসায়ীদের দখলে চলে গেছে। ফলে মহাসড়কে প্রতিনিয়ত ঘটছে নানা রকমের দূর্ঘটনা প্রচন্ড রকমের প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে গাড়ি চলাচলে।

pic-2-chakaria-03-11-16

বিভিন্ন সময় প্রশাসনের পক্ষ থেকে অভিযান চালানো হলেও কোন কাজ হয়নি । জানা গেছে চকরিয়া থেকে কক্সবাজার অংশে অন্তত ১৫ টির মত স্থানে বালু স্তুপ করে রাখা হয় ।
সরজমিন ঘুরে দেখা যায়, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের হারবাং স্লুইস গেইট সংলগ্ন রাস্তার পাশে, খুটাখালী ইউনিয়নের সামনে ,বঙ্গবন্ধু সাফারি পার্কের সামনে, ডুলাহাজারা কলেজের সামনে, মেধাকচ্ছপিয়া জাতীয় উদ্যান সহ চকরিয়ার প্রায় ১৫ টি স্থানে বালু স্তুপ করে রাখা হয়েছে রাস্তার দু’পাশে । আবার কিছু কিছু জায়গায় বড় বড় ট্রাক দাড়ঁ করিয়ে বালু লোড-আনলোড করা হচ্ছে। এতে রাস্তার একপাশ সবসময় বন্ধ থাকে। যার ফলে এক পাশ দিয়ে গাড়ী যাতায়ত করতে হয় । আর এ কারণে প্রায় সময় যানজট ও দূর্ঘটনা ঘটছে ।

 
জানা যায় ,এসব বালু মহালের সাথে সরকার দলীয় নেতা-কর্মীরা জড়িত। যার জন্য তারা কেউ প্রশাসনের কোন অভিযানকে গায়ে মাখে না।

 
চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মাহাবুবউল করিম জানান, মহাসড়ক ব্যবহার করে বালু ব্যবসা করা বেআইনি কাজ । গত কয়েকদিন আগেও অভিযান চালানো হয়েছে। মহসড়ক ব্যবহার করে যারা বালু ব্যবসা করছে তাদের বিরুদ্বে শীগ্রই অভিযান চালানো হবে।

 
এ ব্যপারে চকরিয়া উপজেলা পরিষদ চেয়াম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম জানান, মহাসড়কের পাশে বালু স্তুপ করে ব্যবসায় যদি কোন আওয়ামীলীগ নেতা-কর্মী জড়িত থাকে তাহলে তাদের বিরুদ্বে সাংগঠনিক ভাবে ব্যবস্থ নেয়া হবে।

 

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!