মন্ত্রীর আশ্বাসে লাইটার জাহাজ শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার

১৫ দফা দাবিতে ডাকা লাইটার জাহাজ শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে। বৃহস্পতিবার পণ্যবাহী লাইটার জাহাজের শ্রমিকরা শ্রম প্রতিমন্ত্রীর সাথে বৈঠক শেষে কর্মবিরতি প্রত্যাহার করেন।

এর আগে লাইটার জাহাজ শ্রমিকদের কর্মবিরতির কারণে ব্যবসায়ীদের মধ্যে উদ্বেগ ও উৎকন্ঠা বাড়ে। কর্মবিরতি চলাকালে কার্যত অচল অবস্থার সৃষ্টি হয় চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে।

বুধবার চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম নৌপরিবহন প্রতিমন্ত্রীকে চিঠি দিয়ে লাইটার জাহাজের শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহারের ব্যবস্থা গ্রহণ করতে আহবান জানিয়েছিলেন।

বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী শেখ মোহাম্মদ ইছা মিয়া চট্টগ্রাম প্রতিদিনকে জানান, বৃহস্পতিবার শ্রম মন্ত্রণালয়ের আশ্বাসের ফলে আমরা লাইটার শ্রমিক ইউনিয়নের ডাকা কর্মবিরতি প্রত্যাহার করেছি।

এর আগে বুধবার যাত্রীবাহী নৌযান শ্রমিক লীগ কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দেন বাংলাদেশ নৌযান শ্রমিক লীগের সভাপতি ওমর ফারুক।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব ওমর ফারুক চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, লাইটারেজ এবং নৌযান শ্রমিকদের কর্মসূচিতে বন্দরে কোন ধরণের প্রভাব পড়েনি। তবে লাগাতার কর্মবিরতি শুরু হলে এসব জাহাজ থেকে পণ্য খালাস বন্ধ হয়ে যেত এবং বন্দরে ক্ষতি হতো।

মঙ্গলবার রাত ১২টা থেকে এ কর্মবিরতি শুরু করে নৌযান শ্রমিক অধিকার সংরক্ষণ ঐক্য পরিষদসহ চারটি সংগঠন।

এএস/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!