মধ্যরাতে কাউন্সিলর হাসনীর হাতে লাঞ্ছিত ছেলেসহ রাঙ্গুনিয়ার আওয়ামী লীগ নেতা

নাছিরের কাছে হাসনীর বিচার চাইলেন বাবা-ছেলে

মধ্যরাতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী মারধর করলেন নগরীর ঘাটফরহাদবেগের বাসিন্দা এক আওয়ামী লীগ নেতার ছেলেকে। পরে ওই ব্যক্তি জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফােন করে সহায়তা চাওয়ার পর পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শুক্রবার (৯ জুলাই) চট্টগ্রাম নগরীর দেওয়ানবাজার ঘাটফরহাদবেগ এলাকায় রাত ১০টা থেকে ১২টা পর্যন্ত এই ঘটনাকে কেন্দ্র করে ছিল টান টান উত্তেজনা।

কাউন্সিলরের হাতে লাঞ্ছনার শিকার হওয়া ওই ব্যক্তির নাম মোহাম্মদ নাছির। তিনি রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা কদমতলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবদুল মোনাফ সিকদার ওরফে মোনাফ হাজীর ছেলে।

মোহাম্মদ নাছির অভিযোগ করেছেন, কাউন্সিলর হাসনী তাকে চড়-থাপ্পড় মেরেছেন। অপমান করেছেন তার বাবাকেও। হাসনীর পাশাপাশি তার অনুসারীরাও তাদের ওপর হামলা চালায়।

তার অভিযোগ, কাউন্সিলর হাসনী আগে থেকেই তাদের নানাভাবে হয়রানি করে আসছেন। এমনকি তাদের ভবন নির্মাণেও বাধা দিয়েছেন হাসনী।

জানা গেছে, নগরীর দেওয়ানবাজার ঘাটফরহাদবেগ এলাকায় মোনাফ সিকদারের মালিকানাধীন একটি ছয়তলা ভবনের নির্মাণকাজ চলছিল। শুক্রবার ( ৯ জুলাই) রাত আটটার দিকে ওই ভবনের জন্য কিছু নির্মাণসামগ্রী নিয়ে একটি ট্রাক ঘাটফরহাদবেগের গলিতে ঢোকে। ওই সময় এলাকায় ‘মাছ ফাতেহা’র এক অনুষ্ঠানে অংশ নিতে যান সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। কিন্তু নির্মাণসামগ্রী বহনকারী ট্রাকের কারণে নাছিরের গাড়িটি আটকে পড়ে। এতে ক্ষুব্ধ হয়ে হাসনী ও তার অনুসারীরা মোনাফ সিকদারসহ তার ছেলেকে লাঞ্ছিত করেন।

পরে রাত ১১টার দিকে মোনাফ সিকদারের ছেলে নাছির জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফােন করে সহায়তা চাওয়ার পর কোতোয়ালী থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তবে হাসনীর পক্ষের লোকজনের অভিযোগ, লোকজনের চলাচলের সুবিধার্থে ঘাটফরহাদবেগের গলিতে রাত ১২টার আগে ট্রাক ঢোকা মানা। কিন্তু মোনাফ সিকদারের ট্রাকটি গলিতে ঢুকে যায় রাত আটটাতেই। এতে এলাকাবাসীর চলাচলে সমস্যা হচ্ছিল।

এদিকে লাঞ্ছিত হওয়ার পর মোনাফ হাজী কাউন্সিলর হাসনীর বিরুদ্ধে বিচার দিয়েছেন সাবেক সিটি মেয়র আ জ ম নাছিরউদ্দিনের কাছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!