মধ্যরাতের আগুনে পটিয়ায় পুড়ে ছাই ৫ বসতঘর

পটিয়ার জিরি ইউনিয়নের গোলপুকুরিয়া নাথ পাড়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ৫টি বসতঘর পুড়ে অন্তত ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের। তবে আগুনে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

শনিবার দিবাগত রাত সাড়ে বারোটার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট হতে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

স্থানীয়রা জানান, রাত সাড়ে বারোটার দিকে নাথ পাড়ার সুকুমার নাথের ঘর থেকে প্রথমে আগুনের সূত্রপাত ঘটে। এসময় আগুনের লেলিহান শিখা দেখে ও বাড়ির লোকজনের চিৎকার শুনে স্থানীয়রা ছুটে আসেন।

কিছু বুঝে উঠার আগেই মুহূর্তের মধ্যে সুকুমার নাথ, অশোক নাথ, আলো নাথ,টিটু নাথ ও নিটু নাথের ঘরসহ মোট ৫টি ঘরে আগুন ছড়িয়ে পড়ে।

এসময় ঘরগুলোতে থাকা লোকজন দ্রুত বের হয়ে আসায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পরে স্থানীয় লোকজনের ফোনে খবর পেয়ে পটিয়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এর আগেই আগুনে ৫টি ঘরে থাকা মূল্যবান মালামাল পুড়ে যায়। এতে অন্তত ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা জানিয়েছেন।

পটিয়া ফায়ার সার্ভিসের (ভারপ্রাপ্ত) স্টেশন কর্মকর্তা মনি ত্রিপুরা জানান, রাত ১২টা ৫৫ মিনিটে মোবাইল ফোনে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটেছে।

তবে আগুনে ক্ষতিগ্রস্তরা ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে দাবি করলেও ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে নিরূপণ করা সম্ভব হয়নি বলেও জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!