মদ খেয়ে অচেতন, গভীর রাতে আগুনে পুড়ে ছাই দুই পাহাড়ি

সকালে যাওয়া হল না জুমে। তার আগেই আগুনে পুড়ে ছাই হল রিংরাও ম্রো ও রেংনং ম্রো’র দেহ। মদ খেয়ে ঘুমানোর পর গভীর রাতে ঘরে আগুন লাগলে মর্মান্তিক মৃত্যু হয় এ দুই পাহাড়ির।

আগুনে দগ্ধ একজনকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বুধবার (২ ফেব্রুয়ারি) গভীর রাতে আলীকদম উপজেলার সদর ইউনিয়নের লাংড়ি ম্রো পাড়ায় এ ঘটনা ঘটে।

নিহতরা আর হলেন, রিংরাও ম্রো (২৮) ও রেংনং ম্রো (২৬)। আহত হলেন, মেংরাই ম্রো (৪২)। কেরোসিন তেলে জ্বালানো চেরাগ থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে জানা যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে তিনজনই মদ খেয়ে একই রুমে ঘুমিয়ে ছিলেন। রাত দুইটার দিকে হঠাৎ মেংরাইয়ের চিৎকার শুনে ঘুম ভেঙে যায়। মেংরাইয়ের ঘরে আগুন ও ধোঁয়া দেখতে পান স্থানীয়রা।

এ সময় তারা মেংরাই ম্রোকে উদ্ধার করতে পারলেও রিংরাও ম্রো ও রেংনং ম্রো ততক্ষণে আগুন পুড়ে মারা যান। সকালে মেংরাই ম্রোকে আলীকদম সদর হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা।

পরে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় আহত মেংরাই ম্রোকে। বান্দরবান সদর হাসপাতাল সূত্রে জানা যায়, আহতের প্রায় ৪০ ভাগ পুড়ে গেছে।

আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নাছির উদ্দিন সরকার বলেন, আমরা ঘটনাস্থলে গিয়েছিলাম। আহত ব্যক্তিকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম পাঠানো হয়েছে। বাকি দুইজন সম্পূর্ণভাবে পুড়ে গেছে।

তিনি আরও বলেন, আহতের ভাষ্য মতে কেরোসিন তেলে জ্বালানো চেরাগ থেকে আগুনের সূত্রপাত। তিনজনই নেশাগ্রস্ত ছিলেন। এঘটনায় আলীকদম থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম বলেন, বিষয়টি দুঃখজনক। আহত ও নিহতদের পরিবারকে প্রয়োজনীয় সহায়তা করা হবে।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!