মঈনুলের শতক, ব্রাদার্সের কাছে চট্টগ্রাম সিটি করপোরেশনের বড় হার

প্রিমিয়ার ক্রিকেট লিগ

উদ্বোধনী ব্যাটসম্যান মঈনুর হাসানের অনবদ্য সেঞ্চুরিতে সিটি করপোরেশন একাদশকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে চট্টগ্রাম প্রিমিয়ার ক্রিকেট লিগে শুভ সূচনা করেছে ব্রাদার্স ইউনিয়ন।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে সিটি করপোরেশনকে ব্যাটিংয়ে পাঠায় ব্রাদার্স ইউনিয়ন।

সিটির দুই ওপেনার পিনাক ঘোষ ও সাওবান উদ্দিন ২৫.৫ ওভার পর্যন্ত অবিচ্ছিন্ন থেকে ব্রাদার্সের বোলারদের অপেক্ষায় রাখে। ৮৮ বলে ২টি করে চার আর ছয়ে ৩৬ রান করা সাওবানের আউটের মধ্য দিয়ে ভাঙে তাদের ৮৪ রানের উদ্বোধনী জুটি। ব্রাদার্সের বোলারদের কিপটে বোলিংয়ে হাত খোলে খেলতে পারেননি পিনাক ঘোষও। ৪০ ওভারের মাথায় তিনি আউট হওয়ার সময় ব্যক্তিগত ঝুলিতে সংগ্রহ করতে পারেন মাত্র ৫৪ রান। এ জন্য তিনি বল খেলেন ১০৮টি।

সিটির অন্য ব্যাটসম্যানরা তেমন সুবিধা করতে না পারলেও চট্টগ্রামের অভিজ্ঞ ব্যাটার আবু নেওয়াজ লিখন বলের সাথে পাল্লা দিয়ে খেলেন ৪৮ রানের (৫৪ বল) ইনিংস। শেষদিকে সাজ্জাদের ১৩ বলে ১৬ রান ও শাহাদাতের ১২ বলে ১০ রানের সুবাদে ৫০ ওভারে সিটির রান গিয়ে দাঁড়ায় ২০৪-এ।

ব্রাদার্স ইউনিয়নের আরমান হোসেন ৪৫ রানে নেন ৪ উইকেট। ইকবাল ৩২ রান খরচ করে নেন ৩ উইকেট।

জবাবে, ব্রাদার্স ইউনিয়নকে ১৪.৪ ওভারে ৭২ রানের উদ্বোধনী জুটি উপহার দেন মঈনুল হাসান ও আব্দুল্লাহ হানিফ। হানিফের বিদায়ের (২৬ রান) পর উইকেটে এসে বেশিক্ষণ থাকতে পারেননি জাতীয় তারকা মুমিনুল হক ও প্রান্তিক নওরোজ। দুজনই রনি চৌধুরীর শিকার হওয়ার আগে দলে অবদান রাখতে পারেন যথাক্রমে ১০ ও ১৩ রান করে।

তাঁদের বিদায়ের পরও ব্রাদার্সকে বেগ পেতে হয়নি আরেক তারকা মার্শাল আইয়ুব এসে ওপেনার মঈনুলকে যোগ্য সঙ্গ দেয়ায়। জয় থেকে ১৬ রান দূরে থাকতে মঈনুল যখন আউট হন ততক্ষণে তার নামের পাশে জ্বলজ্বল করছিল ১১০ রানের ইনিংস। ১৪৮ বলে করা শতকে তার ইনিংসে ছিল ১০টি চার ও ২টি ছয়ের মার। মঈনুলের শতকটি হচ্ছে এবারের আসরের প্রথম।

মার্শাল আইয়ুব ২৩ বলে ২৭ রান করে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন। সে সময় তার সাথে ১০ রানে অপরাজিত ছিলেন মেহরাব হোসেন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!