ভ্যাট কর্মকর্তাদের জালে আটক দেড় কোটি টাকার জর্দ্দা-গুল

চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ চৌমুহনীর কর্ণফুলী মার্কেটে অভিযান চালিয়ে দেড় কোটি টাকার জর্দ্দা ও গুল জব্দ করেছে ভ্যাট কর্মকর্তারা।

বৃহস্পতিবার (১ এপ্রিল) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে আগ্রাবাদ ও চট্টলা বিভাগের সমন্বয়ে ভ্যাট কর্মকর্তাদের একটি দল চৌমুহনীর কর্ণফুলি মার্কেটের একটি দোকান থেকে এসব জর্দ্দা ও গুল জব্দ করে। দেড় কোটি টাকা মুল্যের জর্দ্দা ও গুলে সরকারি ভ্যাট প্রায় ৫৯ লাখ টাকা। দীর্ঘদিন কোনও ধরনের ভ্যাট পরিশোধ না করেই ব্যবসা চালিয়ে যাচ্ছিল কিছু ব্যবসায়ী। ফলে গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালায় ভ্যাট কর্মকর্তারা।

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, চট্টগ্রামের কমিশনার মোহাম্মদ আকবর হোসেন বলেন, জনস্বাস্থ্যের জন্য হুমকিস্বরূপ অবৈধ জর্দা ও গুল আটক করা হয়েছে। এ বিষয়ে ভ্যাট আইনানুসারে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের ডেপুটি কমিশনার শাহিনুর কবীর পাভেল বৃহস্পতিবার রাতে জানান, আটক জর্দা ও গুলের উপর প্রযোজ্য ভ্যাট ও সম্পূরক শুল্কের পরিমান ৫৮ লাখ ৬৯ হাজার টাকা। ভ্যাট, সম্পূরক শুল্কসহ আটক জর্দা ও গুলের মুল্য প্রায় ১ কোটি ৫০ লাখ টাকা।

আটক জর্দ্দার মধ্যে গোলামী জর্দ্দা, শোভা জর্দ্দা, ইসমা জর্দ্দা, হাকিম পুরি জর্দ্দা, ইগল জর্দ্দা, নোমান পাতি জর্দ্দা, গোলাপী কৌটা, আজিজ জর্দ্দা, সৌদিয়া জর্দ্দা, গুল কৌটা জব্দ করা হয়।

এএস/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!