ভোলায় উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টিকারীদের বিচারে ১৫ দিনের সময় দিল হেফাজত

ভোলার বোরহান উদ্দিনে সংঘটিত ঘটনার সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার (২২ অক্টোবর) সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে সংগঠনটির শীর্ষ নেতারা।

সোমবার (২১ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় স্থানীয় দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার (বড় মাদ্রাসা) নিচ তলায় হেফাজত আমির আল্লামা আহমদ শফীর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন এ সিদ্ধান্তের কথা জানান সংগঠনটির কেন্দ্রীয় মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী। এতে আগামী ১৫ দিনের মধ্যে বোরহান উদ্দিনের ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ গ্রহণের দাবি জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

ভোলার ঘটনার পর যারা প্রকৃত ঈমানদার তারা এ বিষয়টা সহ্য করতে পারবে না। তাইতো গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে কিছু ঈমানদার ওই ঘটনার প্রতিবাদ এবং কটূক্তিকারী যুবকের শাস্তির দাবিতে মিছিল বের করছিল। যারা দোষী তাদের বিরুদ্ধে নয়, বরং শতাধিক আলেম-ওলেমার উপর হামলা করা হলো।

হেফাজতের ওই শীর্ষ নেতা এ ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা চলছে এমনটা দাবী করে বলেন, আমরা ভিডিও ক্লিপটি বের করেছি। এটি পরিকল্পিত। এ ঘটনার সঠিক তদন্ত করতে হবে। পুলিশের কার্যক্রমকে তিনি সন্দেহজনক বলে দাবি করেন।

মঙ্গলবার (২২ অক্টোবর) সারাদেশের প্রতিটি জেলা সদরে ৫ মে শাপলা চত্বরের মতো ‘সুশৃঙ্খল ও শান্তিপূর্ণ’ বিক্ষোভ সমাবেশ ও মিছিলে কর্মসূচি ঘোষণা করে তিনি বলেন, সচিবালয় দখল করার জন্য নয়, গদি দখল করার জন্য নয়, রাজনীতি করার জন্য নয়; কেবল মাত্র নবীর ইজ্জত-সম্মান রক্ষার্থে এ কর্মসূচি।

তিনি গ্রেফতারকৃত প্রতিবাদকারীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন এবং মামলা প্রত্যাহার ও পুলিশি হয়রানি বন্ধ করার দাবি জানান।

সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদীর সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন হেফাজতের নায়েবে আমীর মাওলানা তাজুল ইসলাম, যুগ্ম-মহাসচিব মাওলানা লোকমান হাকিম, মাওলানা সলিমুল্লাহ, মাওলানা মাহমুদুল হাসান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মাওলানা আশরাফ আলী নিজামপুরী, প্রচার সম্পাদক মাওলানা আনাস মাদানী, চট্টগ্রাম দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মাওলানা জিয়াউল হাসান জিয়া, হেফাজন নেতা মাওলানা নাসির উদ্দিন মুনির, মাওলানা মীর ইদ্রিস, মাওলানা শফিউল্লাহ, মাওলানা জাকারিয়া নোমন ফয়েজি, হাফেজ মাওলানা ফয়সাল, মাওলানা ইমরান শিকদার ও মাওলানা কারী মুবিন।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!