ভোরে হোটেল পেনিনসুলায় আগুন, ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ের চার তারকা হোটেল পেনিনসুলার ভবনের বেজমেন্টে লাগা আগুন ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে। মঙ্গলবার (৫ অক্টোবর) সকাল ৯টা ২০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের উপ পরিচালক শামীম আহসান চৌধুরী। এদিন ভোর ৫টার দিকে আগুনের সূত্রপাত হয়।

শামীম আহসান চৌধুরী বলেন, পেনিনসুলা হোটেলের বেজমেন্টের কোল্ড স্টোরেজে আগুনে লেগেছিল। হোটেলের পেছন দিকে কোল্ড স্টোরেজের অবস্থান।

প্রচণ্ড ধোঁয়ার কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, আগুন নিচতলার বেজমেন্টেই সীমাবদ্ধ ছিল। আমাদের নয়টি গাড়ি আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। ধোঁয়া বের হওয়ার জায়গা না থাকায় কাজ করতে বেগ পেতে হয়েছে। আগুন কীভাবে লেগেছে তা তদন্ত করে জানানো হবে।

পেনিনসুলা হোটেলের অপারেশন ম্যানেজার আনোয়ার পাশা বলেন, আমাদের কর্মীরাও ফায়ার সার্ভিসের সঙ্গে ধোঁয়া বের করার জন্য কাজ করেছে। হোটেলের বেজমেন্টে আগুন লেগেছিল। বেজমেন্টে আমাদের কোল্ড স্টোরেজ আছে। ধোঁয়ার কারণে তখন বুঝতে পারিনি আগুন কোথায় লেগেছে। ধারণা করছি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে।

ফায়ার সার্ভিস জানিয়েছে, আগুনের সংবাদ পেয়ে ভোর ৫টা ৪৫ মিনিট থেকে ফায়ার ফাইটাররা আগুন নিয়ন্ত্রণে কাজ করে। প্রচণ্ড ধোঁয়ার কারণে আগুন নিয়ন্ত্রণে সময় লাগলেও আগুন অন্যকোনো দিকে ছড়ায়নি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!