ভুল মোবাইলের করোনা রোগী খুঁজতেই পুলিশের ৩ ঘন্টা

ব্র্যাক ব্যাংকের কর্মকর্তা তিনি। গত ২০ জুন করোনা পরীক্ষার জন্য নমুনা দেন স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে। শনিবার (২৭ জুন) তার করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। কিন্তু বিপত্তি দেখা দেয় পুলিশ বাড়ি লকডাউন করতে গেলে। পুলিশ এলাকায় গিয়ে দেখে তিনি নামের পাশে শুধু লিখেছেন এলাকার নাম। মোবাইল নম্বর যেটি দিয়েছেন সেটিও ভুল! অবশেষে তিন ঘন্টা পর খুঁজে পান তার বাড়ি।

ঘটনাটি ঘটেছে রাঙ্গুনিয়ার ১ নম্বর ওয়ার্ড লালানগর ইউনিয়নে। নমুনা দেওয়ার সময় তিনি বিস্তারিত ঠিকানা দেননি, উল্টো মোবাইল নম্বর দিয়েছেন ভুল। পরবর্তীতে তিন ঘন্টা চেষ্টার পর পুলিশ ও স্থানীয় প্রশাসন তার বাড়ি খুঁজে লকডাউন করেন। তিনি গত ২০ জুন ইছাখালী স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেন। ২৭ জুন তার নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে।

করোনা পজিটিভ ওই রোগী স্থানীয় এক ডাক্তারের বাড়িতে ভাড়া থাকেন। তার গ্রামের বাড়ি হাতিয়া উপজেলায়। তিনি ব্র্যাক ব্যাংক ধামাইরহাট শাখায় চাকরি করেন।

লালানগর ইউনিয়ন পরিষদের সদস্য ও রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগ নেতা কাজী মঈন উদ্দীন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘গতকাল দুইটার দিকে থানা থেকে পুলিশ এসে ফোন দিয়ে বলল আপনার এলাকায় করোনা রোগী শনাক্ত হয়েছে, বাসা লকডাউন করতে হবে। কিন্তু রোগী তার ঠিকানায় শুধু নিজের নাম আর এলাকার নাম ধামাইরহাট লিখছে। পরে মোবাইল নাম্বারে কল দিতে গিয়ে দেখি সেখানে নম্বর ১০ ডিজিট। এরপর আমরা তিন ঘন্টা ধরে বিভিন্ন মেম্বার ও জনপ্রতিনিধিসহ অনেককে কল দিই। কিন্তু তারা ওই নামের কাউকে চিনে না। একপর্যায়ে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কল দিয়ে বলল তিনি এক ডাক্তারের বাসায় বাড়া থাকেন। পরে আমরা ওই বাড়ি লকডাউন করি।’

তিনি আরও বলেন, ‘নমুনা নেওয়ার সময় অনেকেই এরকম ভুল ঠিকানা দেয়। স্বাস্থ্যকর্মীরা যদি জন্মনিবন্ধন বা ভোটার আইডি এক কপি নিয়ে নেয়, তবে রোগী খুঁজে পেতে আমাদের সুবিধা হয়।’

এমআইটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!