ভুল বুঝিয়ে উন্নয়ন প্রকল্পে বিরোধীতা হচ্ছে -এ বিএম মহিউদ্দিন চৌধুরী, বাঁশখালীতে বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়নের দাবিতে নগরীতে মানববন্ধন ও মিছিল

 
সাবেক সিটি মেয়র ও চট্টগ্রাম নগর আওয়ামী লীগ সভাপতি এ বিএম মহিউদ্দিন চৌধুরী বলেছেন,  বাঁশখালীতে নির্মাণাধীন একটি বিদ্যুৎ প্রকল্পের কাজের বিরোধীর কারণে চারজন মানুষ প্রাণ হারিয়েছে। কিছু স্বার্থান্বেষী মানুষ তাদের নিজেদের স্বার্থ হাসিলের জন্য সাধারণ মানুষকে ভূল বুঝিয়ে বাঁশখালী বিদ্যুৎ কেন্দ্র উন্নয়নে বাঁধা দিচ্ছে।

ctg S Alam Ftg  11.4.2016_xvid_0007

বাঁশখালী উপজেলার গন্ডামারায় এস আলম গ্রুপের কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়নের দাবিতে আয়োজিত মানববন্ধনে উপস্থিত থেকে এ মন্তব্য করেন সাবেক এ সিটি মেয়র।আজ সোমবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে ‘চট্টগ্রামের সর্বস্থরের জনগন’ এর ব্যানারে এ মানববন্ধন পালিত হয়।

 
মানববন্ধনে অংশ নিয়ে বাঁশখালী বিদ্যুৎ উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের পক্ষে সংহতি প্রকাশ করেন এবিএম মহিউদ্দিন চৌধুরী। তিনি বলেন, দেশের উন্নয়নে কাজ করছে বর্তমান সরকার। ‘সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের মধ্যে বাঁশখালীর চলমান বিদ্যুৎ কেন্দ্রও ছিল একটি উন্নয়ন প্রকল্প। কিন্তু একটি গোষ্ঠী দেশের উন্নয়ন সহ্য করতে পারছে না। তারা চায় না দেশ সামনে দিকে যাক। তাই সরকারের উন্নয়ন কাজে তারা ষড়যন্ত্র করছে। তাই ctg S Alam Ftg  11.4.2016_xvid_0001
সাধারণ মানুষকে পুঁজি করে বাঁশখালীতে বিদ্যুৎ কেন্দ্র বাতিলে এসব গোষ্ঠী চেষ্টা চালিয়ে যাচ্ছে। সরকার চাই দেশে চলমান বিদ্যুৎ সংকট নিরসন হউক। কোনো কিছু না বুঝে এর বিরোধীতা করা ঠিক নয় বলেও মন্তব্য করেন সাবেক এ সিটি মেয়র।

 
উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করে সাধারণ মানুষের পাশে থাকায় এস আলম গ্রুপকে ধন্যবাদ জানিয়ে তিনি আরো বলেন, দেশের বিদ্যুৎ সংকট নিরসনের জন্যই এস আলম গ্রুপ এ উদ্যোগ নিয়েছিল। কিন্তু কিছু মানুষকে ভুল বুঝিয়ে প্রকল্পের বিরুদ্ধে দাঁড় করানো হয়েছে। তিনি প্রকল্প এলাকার আশপাশের লোকজনকে বুঝিয়ে সংঘর্ষে যে ক্ষতি হয়েছে আপোষের মাধ্যমে তা সুরাহা করার জন্য উপস্থিত সকলের প্রতি আহবান জানান।

 

ctg S Alam Ftg  11.4.2016_xvid_0004
চট্টগ্রামের সর্বস্তরের জনগন এর নামে আয়োজিত মানববন্ধনে দক্ষিণ চট্টগ্রামের আনোয়ারা, বাঁশখালী ctg S Alam Ftg  11.4.2016_xvid_0003পটিয়া, লোহাগাড়া, কর্ণফুলি থানাসহ বিভিন্ন উপজেলার আওয়ামী লীগ নেতাকর্মী এবং সামাজিক ও পেশাজীবী সংগঠনের বিপুল সংখ্যক লোকজন উপস্থিত ছিলেন। এছাড় মানবন্ধন চলাকালে বিদ্যুৎ উন্নয়নের পক্ষে বাঁশখালি গন্ডামারা এলাকার কয়েকজন যুবক বক্তব্য রাখেন।

 
মানববন্ধন শেষে মহিউদ্দিন চৌধুরীর নেতৃত্বে একটি মিছিল প্রেসক্লাব থেকে জামালখান, চেরাগী পাহাড়, মোমিন রোড়, আন্দরকিল্লা লালদীঘি এলাকায় গিয়ে শেষ হয়।

 

রিপোর্ট ::: রাজীব সেন প্রিন্স
এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!