ভিএআর-ভেনেজুয়েলা জিততে দিলনা ব্রাজিলকে

অন্য ম্যাচে বলিভিয়ার বিপক্ষে জিতেছে পেরু

ঘরের মাঠের বিশ্বকাপের দুঃস্বপ্ন আর দুঃখ মোছার মিশন নিয়ে ঘরের মাঠের কোপা আমেরিকায় যাত্রা শুরু করেছিল ব্রাজিল। ব্রাজিলের মাটিতে যে চারবার কোপা আমেরিকার আসর বসেছিল, প্রতিবারই শিরোপা ঘরে তুলেছে স্বাগতিকরা। এবারও ব্যতিক্রম হবে না বলেই বিশ্বাস সেলেসাও সমর্থকদের। সেই মিশনে প্রথম ম্যাচে দুর্দান্ত শুরুর পর দ্বিতীয় ম্যাচে হোঁচট খেয়েছে ব্রাজিল। বাংলাদেশ সময় বুধবার সকালের ম্যাচে নানা নাটকীয়তা শেষে ভেনেজুয়েলার সঙ্গে গোলশূন্য ড্র করেছে টিটের শিষ্যরা।

দিনের অপর ম্যাচে বলিভিয়াকে ৩-১ গোলে হারিয়ে দুই ম্যাচ থেকে ৪ পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে আছে পেরু। কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে ভালোভাবেই আছে ৪ পয়েন্ট পাওয়া ব্রাজিলও। এ দুদল পরের ম্যাচে লড়বে গ্রুপের সেরা হতে।
ভিএআর-ভেনেজুয়েলা জিততে দিলনা ব্রাজিলকে 1
বলিভিয়াকে ৩-০ গোলে উড়িয়ে টুর্নামেন্ট শুরু করা ব্রাজিল দ্বিতীয় ম্যাচে হোঁচট খেলেও শেষ আটের স্বপ্ন উজ্জ্বলই রেখেছে। শেষ ম্যাচ থেকে এক পয়েন্ট পেলেই স্বাগতিকদের কোয়ার্টার নিশ্চিত হবে।

বুধবারের ড্রয়ে ঘরের মাঠে কোপা আমেরিকার শেষ আট ম্যাচেই ক্লিনশিট রাখল ব্রাজিল। অন্যদিকে কোপায় ঘরের মাঠে শেষ ১৬ ম্যাচেই অপরাজিত (৯ জয় ও ৭ ড্র) থাকল সেলেসাওরা।

অ্যারেনা ফন্তে নোভায় গোলের জন্য রীতিমতো সংগ্রাম করতে হয়েছে ব্রাজিলকে। এদিন ভাগ্যও সহায় ছিল না টিটের দলের। প্রথমার্ধে একটি এবং দ্বিতীয়ার্ধে দুটি গোল বাতিল হলে হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় আটবারের কোপা চ্যাম্পিয়নদের।

শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকা ব্রাজিল ৩৯তম মিনিটে গোলের উৎযাপন শুরু করলেও রেফারি সেটি বাতিল করে দেন। দানি আলভেজের ক্রস থেকে বল পেয়ে ভেনেজুয়েলা গোলরক্ষককে পরাস্ত করে জাল খুঁজে নিয়েছিলেন রবের্তো ফিরমিনো। তবে বলের দখল নেয়ার আগে ভিলানুয়েভাকে ফাউল করায় রেফারি গোলটি বাতিল করে দেন।

বিরতির পরও আক্রমণাত্মক খেলা ধরে রাখে ব্রাজিল। ৬০তম মিনিটে সফলতা পেয়েই গিয়েছিল সেলেসাওরা। তবে এবার ভিএআর হতাশ করে স্বাগতিকদের।
ভিএআর-ভেনেজুয়েলা জিততে দিলনা ব্রাজিলকে 2
গ্যাব্রিয়েল জেসাসের শট প্রতিপক্ষ খেলোয়াড় ওসোরিও’র গায়ে লেগে দিক বদলে ফিরমিনোর কাছে গিয়ে হাজির হয়, লিভারপুল তারকা প্রতিপক্ষের বাধার মুখে অরক্ষিত জেসাসকে বল ফেরত পাঠান। ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড দারুণ ফিনিশিংয়ে জাল খুঁজে নিলে উৎসবে মেতে ওঠে ব্রাজিল। পরে লম্বা সময় ভিএআরে যাচাই করে ফিরমিনো অফসাইড ছিলেন বলে এই গোলটিও বাতিল করে দেন রেফারি।

নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার তিন মিনিট আগেও হতাশায় পুড়তে হয়েছে ব্রাজিলকে। ৮৭তম মিনিটে আবারও কাঙ্ক্ষিত গোলের দেখা পেয়েছিল ব্রাজিল। এভারটনের পাস থেকে বল পেয়ে দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করে ঘরের দর্শকদের উৎসবে মাতান বার্সেলোনা ফরোয়ার্ড কৌতিনহো। রেফারি ভিএআরের সাহায্য নিয়ে সেই গোলটিও বাতিল করে দেন। যদিও ভিডিও রিভিউতে ব্রাজিলের খেলোয়াড়রা অনসাইড পজিশনে ছিলেন বলেই মনে হচ্ছিল!

তিন-তিনবার গোল বাতিলের হতাশা আর কাটিয়ে উঠতে পারেনি ব্রাজিল। যোগ করা ৯ মিনিটেও কোনো গোলের দেখা পায়নি তারা। নাটকীয়তার ম্যাচে শেষে হতাশাই সঙ্গী হয়েছে টিটের দলের।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!