ভাসানচর পালানো আরও ১৮ রোহিঙ্গা আটক মিরসরাইয়ে

মায়ানমার থেকে বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আশ্রয় প্রদানের লক্ষ্যে হাতিয়ার ভাসানচরে গড়ে তোলা নিরাপদ আবাসন ব্যবস্থা থেকে রোহিঙ্গাদের পালানো থামছে না। সর্বশেষ রোববার (১১ জুলাই) ভোরে চট্টগ্রামের মিরসরাইয়ে আরও ১৮ জন রোহিঙ্গাকে আটক করেছে জোরারগঞ্জ থানা পুলিশ।

ভোর ৫টায় বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের সুপার ডাইকের দক্ষিণ পাশ থেকে তাদের আটক করা হয়।

আটককৃত রোহিঙ্গারা হলেন, মো. আলী উল্লাহ (২৫), নজুমা বেগম (২০), আবদুর রশীদ (৩০), আবদুল মজিদ (২১), সামিরা (১৯), মনসুর আলম (২৮), ছলিমা বেগম (২৬), মর্জিনা আক্তার (২২), রোকেয়া আক্তার (২১), আছমিদা (১৯), উম্মে হাবিবা (২১), সামছুননাহার (৩), ইমরান খান (৮), হামিদা বেগম (৭), মোশারাফা বেগম (৬), সামিয়া বেগম (২), মুনতাহা সুলতানা রিনা (৬) ও আবদুল রহমান (২)।

জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) শরীফ জামান জানান, ‘রোববার ভোরে রোহিঙ্গারা সাগর পথে ট্রলারে করে ভাসান চর থেকে মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে ডুকে পড়ে। পরবর্তীতে তারা সুপার ডাইক পার হয়ে বের হয়ে যাওয়ার সময় আনসার সদস্যরা তাদের আটক করে থানায় খবর দেয়। খবর পেয়ে জোরারগঞ্জ থানা পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে আসে। তাদের বিরুদ্ধে জোরারগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। তারা ভাসানচর থেকে কুতুপালং যাওয়ার উদ্দেশ্যে বের হয়েছিলো বলে জানা গেছে।’

প্রসঙ্গত, এর আগে গত ২২ জুন ভাসানচর থেকে পালিয়ে আসা ১৪ জন ও ৩০ মে ৩ দালালসহ ১০ জন রোহিঙ্গাকে মিরসরাই অর্থনৈতিক অঞ্চল থেকে আটক করে জোরারগঞ্জ থানা পুলিশ।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!