ভারতের কাছে বাংলাদেশের কিশোরীদেরও স্বপ্নভঙ্গ

অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপ

ক্রিকেট হোক কিংবা ফুটবল, ইদানিং বাংলাদেশ-ভারত লড়াই মানেই দু’দেশের খেলোয়াড়দের মধ্যে তীব্র উত্তেজনা। অনেকেই এখনকার এই দু’দেশের লড়াইকে আগের ভারত-পাকিস্তান লড়াইয়ের চেয়ে কোন অংশে কম মনে করেন না। কিন্তু সেই ভারত বারবার বাংলাদেশের স্বপ্নভঙ্গের কারণ হিসেবে সামনে এসে দাঁড়াচ্ছে।

মঙ্গলবার রাতেও এর ব্যতিক্রম ঘটেনি। কলকাতার সল্ট লেকে যুব ভারতী স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দল। অল্পের জন্য সে ম্যাচে জয় পায়নি বাংলাদেশ, ড্র হয়েছে ১-১ গোলে।

এই ম্যাচ শুরুর আগেই ভুটানের থিম্পুতে অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের কিশোরীদের বিপক্ষে খেলতে নেমেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল। জাতীয় দলের খেলার আড়ালে পড়ে গেছে এই ফাইনাল ম্যাচটি। তবে এ ম্যাচেও একদম শেষমুহূর্তে গিয়েই স্বপ্নভঙ্গ হয়েছে শাহেদা আক্তার রিপা, রোজিনা আকতার, রুপনা চাকমাদের। জাতীয় ফুটবল দলের মতোই নির্ধারিত সময়ে ড্র ছিলো কিশোরীদের ফাইনাল ম্যাচটিও। পরে টাইব্রেকারে গিয়ে ৩-৫ গোলে হেরে যাওয়ায় জেতা হয়নি শিরোপা।

চাংলিমিথান স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় শুরু হয় ম্যাচটি। নির্ধারিত সময়ের খেলায় আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচ। বাংলাদেশের স্বপ্না রাণী ও ভারতের আমিশা বাক্সলা গোলের দারুণ সুযোগ পেয়েছিলেন। কিন্তু লক্ষ্যে রাখতে পারেননি।

শেষপর্যন্ত নির্ধারিত ৯০ মিনিটে কোনো গোলই দিতে পারেনি দুই দল। ফলে স্বাভাবিকভাবেই চ্যাম্পিয়ন নির্ধারণের জন্য যেতে হয় টাইব্রেকারে। যেখানে বাংলাদেশের প্রথম শটই ঠেকিয়ে দেন ভারতের গোলরক্ষক। আর শেষতক তারা ম্যাচটি জিতে নেয় ৫-৩ ব্যবধানে।

শিরোপা না জিতলেও টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বাংলাদেশের রুপনা চাকমা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!