ভারতীয় নাগরিকের ডাকাতি হওয়া মালামাল উদ্ধার মিরসরাইয়ে

গাড়ি ডাকাতি চক্রের মূলহোতা মাসুদ রিমান্ডে

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই উপজেলার বিভিন্ন অংশে গাড়ি ডাকাতি চক্রের মূলহোতা মাসুদ উদ্দিনকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (১০ ডিসেম্বর) চট্টগ্রাম আদালতে পুলিশ তাকে ৭ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডের প্রথম দিনেই মাসুদের দেয়া তথ্যমতে মোহাম্মদ আরাফাত নামের একব্যক্তির বসতঘর থেকে ভারতীয় নাগরিকের ডাকাতি হওয়া মালামাল উদ্ধার করেছে পুলিশ।

মালামালগুলোর মধ্যে রয়েছে একটি ভারতীয় আইডি কার্ড, ডাইভিং লাইন্সেস, ১ হাজার ২০০ ভারতীয় রুপি, ব্যাংকের ডেবিট ও ক্রেডিট কার্ড, ভারতীয় নাগরিকদের চকরি করা একটি কোম্পানির আইডি কার্ড ও তার ব্যবহৃত একটি ব্যাগ।

জানা গেছে, গত ২৩ নভেম্বর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার কলঘর এলাকায় কৌশিক ভট্টাচার্য ও আকিব জাফর নামে দুই ভারতীয় নাগরিককে বহনকারী একটি মাইক্রোবাসে ডাকাতির ঘটনা ঘটে। এ সময় ডাকাতদল তাদের কাছ থেকে ল্যাপটপ, থিংক প্যাড, হার্ডডিক্স, ভারতীয় ব্যাংকের একাধিক ডেবিট ও ক্রেডিট কার্ড, মোবাইল সেট, ইবা সফটওয়ারের লাইন্সেস, একটি ভারতীয় পাসপোর্ট, ছয় হাজার ভারতীয় রুপিসহ কয়েক লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

এ ঘটনায় কৌশিক ভট্টাচার্য বাদি হয়ে মিরসরাই থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলার সূত্র ধরে পুলিশ গত ২৮ নভেম্বর রাতে খইয়াছড়া ইউনিয়নের পূর্বপোলমোগরা গ্রামের জসীম উদ্দিনের ছেলে মাসুদকে গ্রেপ্তার করে। পরে তাকে গত ১০ ডিসেম্বর ৭ দিনের রিমান্ড আবেদন করলে আদালত দুই দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করে। রিমান্ডের প্রথম দিনে সে ডাকাতির সাথে জড়িত থাকার কথা স্বীকার। এ সময় তার দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাতে তার ঘরসহ মো. আরাফাত নামে আরেক ব্যক্তির ঘর থেকে ভারতীয় নাগরিকদের নিয়ে যাওয়া কিছু মালামাল উদ্ধার করা হয়।

মিরসরাই থানার পরিদর্শক (তদন্ত) বিপুল দেবনাথ বলেন, ‘৫-৬ জন সংঘবদ্ধ হয়ে ভারতীয় নাগরিকের গাড়ি ডাকাতির কথা পুলিশের কাছে স্বীকার করে গাড়ি ডাকাতির চক্রের মূলহোতা মাসুদ। তার দেয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে কিছু মালামাল উদ্ধার করা হয়েছে। ডাকাতির সঙ্গে জড়িত অন্যদের গ্রেপ্তার ও বাকি মালামাল উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।’

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!