ভারতফেরত ৬০০ জনের কোয়ারেন্টাইন হবে বায়েজিদ ও সাগরিকায়

চট্টগ্রামে প্রথম ফ্লাইট আসছে বুধবার

চট্টগ্রামে প্রায় ২ হাজার বিদেশফেরত ব্যক্তির জন্য কোয়ারেন্টাইন সেন্টার তৈরির কাজ করছে সেনাবাহিনী। এর আওতায় প্রথমে নগরীর বায়েজিদের টেক্সটাইল ইনস্টিটিউট ভবন এবং সাগরিকায় জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৭০০ মানুষের জন্য কোয়ারেন্টাইন সেন্টার গড়ে তোলা হবে।

বিদেশ থেকে যারাই চট্টগ্রামে আসবেন, তাদের এখন থেকে সেনাবাহিনী নির্ধারিত কোয়ারেন্টাইন সেন্টারগুলোতে বাধ্যতামূলকভাবে ১৪ দিন থাকতে হবে।

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে প্রথম ফ্লাইটটি আসছে বুধবার (২২ এপ্রিল)। ভারত থেকে ৬০০ যাত্রী চট্টগ্রাম বিমানবন্দর দিয়ে চট্টগ্রামে ঢুকবে। এদের প্রত্যেককেই নির্ধারিত কোয়ারেন্টাইন সেন্টারগুলোতে যেতে হবে। জানা গেছে, এর মধ্যে ৩০০ জনকে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এবং অপর ৩০০ জনকে বায়েজিদের টেক্সটাইল ইনস্টিটিউটে রাখা হতে পারে।

বুধবার থেকে পরবর্তী দিনগুলোতে বিশেষ বিমানে ভারত ও সিঙ্গাপুর থেকে আটকেপড়া এক হাজার ৬০০ জনের চট্টগ্রামে ফেরার কথা রয়েছে।

এই হিসাব লক্ষ্য রেখে পর্যায়ক্রমে নগরের বিভিন্ন এলাকায় আরও ১ হাজার ৩০০ মানুষের জন্য কোয়ারেন্টাইন সেন্টার গড়ে তোলার পরিকল্পনা রয়েছে সেনাবাহিনীর। এর মধ্যে রয়েছে কাজির দেউড়ির এমএ আজিজ স্টেডিয়াম, নগরীর কিছু হোটেল ও মোটেল, ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটকে ঘিরেই মূলত পরিকল্পনা করছে সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন।

সেনাবাহিনীর তত্ত্বাবধানে চট্টগ্রাম নগরীর মধ্যে এই কোয়ারেন্টাইন সেন্টারগুলো পরিচালনা করা হবে। এক্ষেত্রে বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসক ও সিভিল সার্জনসহ প্রশাসনের কর্মকর্তারা সেনাবাহিনীকে সহায়তা দিচ্ছেন বলে জানা গেছে।

সোমবার (১৯ এপ্রিল) সকাল ১১টায় চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এ সংক্রান্ত একটি সভা অনুষ্ঠিত হয়। ওই সভাতেই এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন নির্ভরযোগ্য একটি সূত্র।

বিভাগীয় কমিশনারের সভাপতিত্বে ২৪ পদাতিক ডিভিশনের এসিস্ট্যান্ট ডিরেক্টর অফ মেডিকেল সার্ভিসেস কর্নেল মাসুদ এবং জেনারেল স্টাফ অফিসার (অপারেশন্স) লেফটেন্যান্ট কর্নেল তারেক সভায় অংশগ্রহণ করেন, চট্টগ্রামের জেলা প্রশাসক, সিভিল সার্জনসহ অন্যান্য কর্মকর্তারাও এ সময় উপস্থিত ছিলেন।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!