ভবনে হাই ভোল্টেজ তার, বায়েজিদে প্রাণ গেল নির্মাণ শ্রমিকের

নির্মাণাধীন ভবনটির ছাদে ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল হাই ভোল্টেজের বৈদ্যুতিক তার। ভবন মালিককে কাজ বন্ধ রাখতে বলেছিল বিদ্যুৎ বিভাগ। কিন্তু ঝুঁকি থাকা সত্ত্বেও নির্মাণকাজ চালু রেখেছিলেন ভবনটির মালিক। চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী থানার কুলগাঁও খাজা রোডের খলিল শাহ মাজার গেট এলাকার আব্দুল হালিমের মালিকানাধীন ভবনের ঝুঁকিপূর্ণ তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মো. স্বপন মিয়া (৪৫) নামে এক শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। শনিবার (২৭ জুন) বিকেলে এ দুর্ঘটনা ঘটে।

নিহত নির্মাণ শ্রমিক মো. স্বপন মিয়া বায়েজিদ ২ নম্বর সিটি কর্পোরেশন ওয়ার্ড এলাকায় অস্থায়ী ভাড়া বাসায় পরিবার নিয়ে থাকতেন। তার নিজ বাড়ি শরীয়তপুরের নড়াইলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভবনটির ওপর ছিল পিডিবির হাই ভোল্টেজ তার। পিডিবির পক্ষ থেকে কাজ না করতে সতর্ক করা হয় ভবনের মালিককে। তারপরও ওই ভবনের মালিক ঝুঁকি নিয়ে শ্রমিকদের কাজ করাতেন। এতে দুর্ঘটনায় মো. স্বপন মিয়ার মৃত্যু হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বায়েজিদ বোস্তামী থানার ওসি প্রিটন সরকার বলেন, ‘ঘটনাটি অত্যন্ত বেদনাদায়ক। ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক তার এবং সেখানে ভবন মালিককে নির্মাণকাজ না করতে নিষেধ করা হয়। এরপর না শুনে ভবন মালিক কাজ চালিয়ে গেছেন। এ ঘটনায় ভুক্তভোগীর কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ না দিলেও আমরা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।’

মুআ/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!