বড় ম্যাচের জন্য বাংলাদেশ প্রস্তুত থাকবে: সৌরভ গাঙ্গুলি

ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৯৫ রানের ব্যবধানে পরাজয় বরণ নিতে হয় বাংলাদেশকে। টসে হেরে ব্যাটিং করতে বিরাট কোহলির দল ৩৫৯ রান সংগ্রহ করে ব্যাট করতে নেমে ২৬৪ রানে গুটিয়ে যায় টাইগাররা। বাংলাদেশ-পাকিস্তানের ম্যাচটি মাঠে বসেই দেখেছেন সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। তিনি এই ম্যাচে ধারাভাষ্য দিয়ে ছিলেন। তবে বাংলাদেশের এই হারে আমলে নিচ্ছেন না তিনি। তার বিশ্বাস, বিশ্বকাপের মূল পর্বে গুরুত্বপূর্ণ ম্যাচ গুলোর জন্য প্রস্তুত থাকবে বাংলাদেশ দল।

বড় ম্যাচের আগে গা গরমের ম্যাচ দিয়ে নিজেদের কম্বিনেশনের পরীক্ষা করে নিয়েছে টাইগাররা। যে কারণে কিছুটা খেই হারিয়ে ফেলেছিল তারা। কিন্তু ঠিকই বিশ্বকাপের ম্যাচে ঘুরে দাঁড়াবে বাংলাদেশ, প্রস্তুত থাকবে ভালো কিছু করে দেখানোর জন্য, সৌরভ।

ম্যাচ শেষে সৌরভ বলেন, ‘এটা প্রস্তুতি ম্যাচ ছিল, তারাও বিভিন্ন কম্বিনেশন পরীক্ষা করেছে। বড় ম্যাচের জন্য নিজের প্রস্তুত করার জন্য এবং নিজেদের সামর্থ্য দেখানোর জন্য।’

বাংলাদেশ মূলত লেগ স্পিনের কাছেই হেরে গেছে। ভারতের ৭ উইকেটের মধ্যে স্পিনাররা তুলতে পারেন মাত্র একটি উইকেট। অন্যদিকে ভারতের স্পিনাররা নেন ৬ উইকেট। এইখানেই পিছিয়ে বাংলাদেশ মনে করেন এই কিংবদন্তি।

তার মতে, ‘বাংলাদেশ অনেক বেশি রান দিয়েছে সত্যি কথা বলতে গেলে। তাদের স্পিনারদের বিপক্ষে ভালো খেলেছে ধোনি, রাহুল এবং হার্দিক পান্ডিয়ারা। দুই দলের মধ্যে পার্থক্য হচ্ছে ভারতের স্পিনাররা উইকেট পেয়েছে তাদের স্পিনাররা পায়নি। তাদের বোলিং ইনিংসের সবচেয়ে বড় দিক ছিল নতুন উইকেট এবং নতুন বলের দারুণ সুবিধা নিয়েছে পেসাররা। প্রথমে তারা ভারতের চার উইকেট তুলে নিলেও পরবর্তীতে আর পারেনি।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!