বড় ভাইয়ের মৃত্যুর খবর জানেন না ছোট ভাই, ট্রাজেডি এস আলম পরিবারে

এস আলম পরিবারের জ্যেষ্ঠ সদস্য এবং শিল্পপতি সাইফুল আলম মাসুদের বড় ভাই মোরশেদুল আলমের মৃত্যুর খবর জানেন না তার চেয়ে মাত্র দুই বছরের ছোট ভাই ৬০ বছর বয়সী রাশেদুল আলম। অপর চার ভাইয়ের একইসঙ্গে করোনায় আক্রান্ত রাশেদুল আলমের শারীরিক অবস্থার যথেষ্ট উন্নতি না হওয়ায় তাকে বড় ভাইয়ের মৃত্যুর খবর জানানো হয়নি এখন পর্যন্ত।

গত শুক্রবার থেকেই করোনাভাইরাসে আক্রান্ত রাশেদুল বারবার তার বড় ভাই মোরশেদুলের খোঁজ নিচ্ছিলেন পরিবারের অন্য সদস্যদের কাছে। তারা তাকে সান্ত্বনা দিয়ে বলছেন, বড় ভাইকে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে থাকতে হবে আরও কয়েক দিন।

রাশেদুল এখনও জানেন না, শুক্রবার (২২ মে) রাত ১০টা ৫০ মিনিটে তার বড় ভাই এস আলম গ্রুপ ও এনআরবি গ্লোবাল ব্যাংকের পরিচালক মোরশেদুল আলম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসিইউ ওয়ার্ডে মারা গেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, মৃত্যুর খবর শুনে ভেঙে পড়বেন— এমন আশংকায় রাশেদুলকে তার বড় ভাইয়ের মৃত্যুর খবর জানানো হয়নি।

চট্টগ্রাম নগরীর সুগন্ধা আবাসিক এলাকার বাসায় আইসোলেশনে থাকাকালে এস আলম পরিবারের দ্বিতীয় জ্যেষ্ঠ সদস্য রাশেদুল আলমের শারীরিক অবস্থার অবনতি ঘটলে বৃহস্পতিবার (২১ মে) তাকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসিইউ ওয়ার্ডে ভর্তি করা হয়। ইতিমধ্যে একই বাসায় আইসোলেশনে থাকা বড় ভাই মোরশেদুল আলমের শারীরিক অবস্থার গুরুতর অবনতি ঘটলে তাকে প্রায় মুমূর্ষু অবস্থায় নিয়ে যাওয়া হয় জেনারেল হাসপাতালে। কিন্তু এ সময় ১০ শয্যার আইসিইউ ওয়ার্ডের সবকটি শয্যাই পূর্ণ ছিল। এমন অবস্থায় বড় ভাইয়ের গুরুতর অবস্থার কথা জেনে ছোট ভাই রাশেদুল আলম বড় ভাইকে নিজের আইসিইউ সিটে দিতে চিকিৎসকদের কাছে অনুরোধ জানান। জেনারেল হাসপাতালের চিকিৎসকরা এ সময় এ সময় রাশেদুলের শারীরিক অবস্থা একটু উন্নতির দিকে হওয়ায় তার আইসিইউ বেডে মোরশেদকে ভর্তি করান। শুক্রবার রাতে ওই শয্যাতেই মোরশেদুল আলম শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এর আগে রাশেদুল আলমকে তাদের সুগন্ধা আবাসিক এলাকার বাসায় নিয়ে যাওয়া হয়। এখনও পর্যন্ত তিনি সেখানেই আইসোলেশনে রয়েছেন। রোববার (২৪ মে) তিনিসহ তার অপর তিন ভাইকে আইসিইউযুক্ত অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নিয়ে যাওয়া হবে বলে সাইফুল আলম মাসুদের পারিবারিক সূত্রে নিশ্চিত হওয়া গেছে। করোনা পজিটিভ শনাক্ত হওয়া এই তিন ভাই হলেন এস আলম গ্রুপের ভাইস চেয়ারম্যান ৫৩ বছর বয়সী আবদুস সামাদ লাবু, ইউনিয়ন ব্যাংক ও এস আলম গ্রুপের পরিচালক মোহাম্মদ শহীদুল আলম এবং এস আলম গ্রুপের পরিচালক ৪৫ বছর বয়সী ওসমান গণি। এছাড়া করোনায় আক্রান্ত হয়েছেন ওই পরিবারের ৩৬ বছর বয়সী এক নারীও। তিনি এক ভাইয়ের স্ত্রী বলে জানা গেছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!