ব্যাংক লেনদেনে সামাজিক দূরত্ব নিশ্চিতে মাঠে প্রশাসন

করোনাভাইরাসে উদ্ভূত পরিস্থিতিতে ব্যাংক লেনদেনে বাংলাদেশ ব্যাংক সময় কমিয়ে আনায় তপশীলি ব্যাংকগুলো গ্রাহকের ভীড় সামলাতে হিমশিম খাচ্ছে।

গ্রাহকদের ভীড়ে সামাজিক দূরত্ব রক্ষা না হওয়ার সংবাদ প্রকাশের পর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে সেনাবাহিনী ও পুলিশের ৫টি টিম নগরীর বিভিন্ন ব্যাংকে তদারকিতে নামেন।

রোববার (১২ এপ্রিল) সকাল ১০ থেকে ব্যাংকগুলোর জিইসি মোড়, আগ্রাবাদসহ বিভিন্ন এলাকার শাখাগুলোতে তদারকি করে গ্রাহকদের নিরাপদ দূরত্বে দাঁড়াতে বলা হয়।

বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কাট্টলী সার্কেলের সহাকারি কমিশনার (ভূমি) মো. তৌহিদুল ইসলাম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ব্যাংকে লেনদেনের সময় ৬ ঘণ্টার বদলে ২ ঘণ্টা হওয়ায় গ্রাহকদের ভীড় হওয়াটা স্বাভাবিক। ভীড়ের কারণে অনেকের ফোন পেয়েছি আমরা যাতে ব্যাংকগুলোতে মনিটরিং করি।

তাই আজ ঢাকা ব্যাংক, এবি ব্যাংক, প্রাইম ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, ব্যাংক এশিয়াসহ বিভিন্ন ব্যাংকের আগ্রাবাদ, জিইসি শাখায় আমরা মনিটরিংয়ে যাই। গ্রাহকদের মোটিভেইট করার পাশাপাশি ব্যাংক ম্যানেজারদের বলা হয়েছে যাতে লাইনগুলো সামাজিক দূরত্ব বজায় রাখে, সেজন্য তারা তাদের নিরাপত্তাকর্মীসহ জনবল ব্যবহার করেন।

এছাড়াও ব্যাংকের অভ্যন্তরে পুরুষদের জন্য দুটি, নারীদের জন্য একটি সারিতে লেনদেনের ব্যবস্থা করে তা নিশ্চিত করতে পরামর্শ দেওয়া হয়েছে বলেও জানান ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম।

এফএম/এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!