বোয়ালখালীতে ডেঙ্গু রোগী শনাক্ত, একজনকে চমেক হাসপাতালে প্রেরণ

বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু আক্রান্ত রোগী সনাক্ত করা হয়েছে । গত ২৯ জুলাই হাসপাতালে চিকিৎসা নিতে আসা দু’জন রোগীকে প্রয়োজনীয় পরীক্ষা শেষে ডেঙ্গু রোগী বলে সনাক্ত করেন কর্তব্যরত চিকিৎসক। তাদের একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ডেঙ্গু আক্রান্তরা হলেন পটুয়াখালী গলাচিপা থানার মো. জামাল হাওলাদারের ছেলে মোহাম্মদ রাসেল (২৯)। তিনি বর্তমানে পশ্চিম গোমদন্ডী হাকিম সওদাগরের বাড়ীতে বসবাস করেন। উপজেলার একটি ফ্যাক্টরীতে প্রিন্টিং ম্যানেজার হিসেবে দুই বছর ধরে কর্মরত রয়েছেন তিনি। অপর জন বোয়ালখালীর আকুবদন্ডী গ্রামের আবু তাহের ম্যানেজারের বাড়ীর আবু মনজুরের ছেলে আশরাফুল ইসলাম (২২)। তিনি ঢাকায় এক মোটর পাটর্সের দোকনে কর্মরত রয়েছেন । অসুস্থবোধ করায় তিনি বাড়ীতে আসেন বলে জানা গেছে ।

উভয়ে প্রথমে প্রচন্ড ব্যথা ও জ্বর নিয়ে গত রোববার বোয়ালখালী স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী বিভাগে চিকিৎসা নিতে আসেন। চিকিৎসকের পরামর্শে স্থানীয় এক ডায়াগনিস্ট সেন্টারে রক্ত পরীক্ষা করান। রক্ত পরীক্ষার নমুনায় ডেঙ্গু রোগের আলামত থাকায় কর্তব্যরত চিকিৎসক দুজনকেই ডেঙ্গু রোগী হিসেবে সনাক্ত করেন।

বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত মেডিকেল অফিসার ডা. মিথিলা কানুনগো দু’জন ডেঙ্গু রোগী সনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, আশরাফুল ইসলাম নামের এক জনকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। মোহাম্মদ রাসেল নামের অপরজনকে বোয়ালখালী হাসপাতালে পুনরায় পরীক্ষা করানোর জন্য আসতে বলা হয়েছে ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!