বৈসাবি পালনে মানা রাঙামাটির হেডম্যানদের

করোনা ভাইরাস পরিস্থিতির কারণে পার্বত্য চট্টগ্রামের প্রধান সামাজিক উৎসব বৈসুক, সাংগ্রাই, বিজু, বিষু, বিহু (বৈসাবি) পালনে বিরত থাকার আহ্বান জানানো হয়েছে। রাঙামাটি জেলা হেডম্যান (মৌজা প্রধান) অ্যাসোসিয়েশন এ আহবান জানিয়েছে।

বিষয়টি জানিয়ে বুধবার (৮ এপ্রিল) রাঙামাটি পার্বত্য জেলা হেডম্যান অ্যাসোসিয়েশনের সভাপতি চিংকিউ রোয়াজা স্বাক্ষরিত বিবৃতিতে পাঠানো হয়েছে গণমাধ্যমকর্মীদের কাছে। এতে বলা হয়েছে, প্রতিবছর উপজাতীয় সম্প্রদায় তাদের প্রধান সামাজিক উৎসব বৈসুক, সাংগ্রাই, বিজু, বিষু, বিহু (বৈসাবি) ধুমধামের সহিত পালন করে থাকে। কিন্তু করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে এ বছর ‘বৈসাবি’ পালনে বিরত থাকার জন্য সকলের প্রতি অনুরোধ জানানো হয়েছে। তবে, কেউ চাইলে সীমিত আকারে পারিবারিকভাবে পালন করতে পারবেন।

এছাড়া রাঙামাটির চাকমা সার্কেল প্রধান ব্যারিস্টার দেবাশিষ রায়ের ইউটিউব ও ফেসবুকে সম্প্রতি প্রচার হওয়া করোনা সংক্রমণে সচেতনতা বিষয়ে সহমত পোষণের কথাও বলা হয়েছে।

একইসঙ্গে জেলার সকল হেডম্যান ও কার্বারিদেরকে প্রাণঘাতি করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়েছে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা ও চিকিৎসাধীনদের আশু আরোগ্য কামনা করা হয়েছে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!