বৈশাখী-বৈসাবি শুরু হচ্ছে ১৩ এপ্রিল

বান্দরবানে সম্মিলিত উৎসব

বান্দরবানে পাহাড়ি-বাঙালির সম্মিলিত আয়োজনে বৈসাবি ও পহেলা বৈশাখের উৎসব ১৩ এপ্রিল থেকে শুরু হচ্ছে।
উৎসব উদযাপন পরিষদের সংশ্লিষ্ট ব্যক্তিরা জানিয়েছেন, ১৩ এপ্রিল বৈসাবির প্রথম দিন। এ দিন ১১ পাহাড়ি জনগোষ্ঠীর অংশগ্রহণে সকাল ৮টায় মঙ্গল শোভাযাত্রা হবে। দ্বিতীয় দিন ১৪ এপ্রিলে পাহাড়ি বাঙালি সম্মিলিত অংশগ্রহণে পহেলা বৈশাখের অনুষ্ঠান থাকবে। ওই দিন সকালে (১৪ এপ্রিল) স্থানীয় রাজার মাঠে পান্তাভাত খাওয়ার আয়োজন হয়েছে।

এছাড়াও ১৫ ও ১৬ এপ্রিল বিকাল ৩টায় স্থানীয় রাজার মাঠে আলোক চিত্রপ্রদর্শনী এবং ৩টা ১৫ মিনিটে মৈত্রী পানি বর্ষণের আয়োজন করেছে উৎসব উদযাপন পরিষদ।

এদিকে, বান্দরবান উৎসব উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক কোকোচিং জানান, এবারের পহেলা বৈশাখে উৎসব উদযাপন পরিষদ থেকে চারদিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে । ১৩ এপ্রিল মিনি ম্যারাথন দৌড়, মঙ্গল শোভাযাত্রা, চিত্রাংকন প্রতিযোগিতা এবং বয়োজ্যেষ্ঠ পূজার আয়োজন করেছে ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট ও উৎসব উদযাপন পরিষদ ।
বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী বলেন,সাংগ্রাই ও পয়লা বৈশাখ উদযাপন উপলক্ষে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে ।

তিনি আরো জানান, অনুষ্ঠানস্থলের ভেতরে ও বাইরে সিসি ক্যমেরা রাখার জন্য উৎসব পরিচালনা কমিটিকে বলা হয়েছে। পাহাড়ের সাম্প্রতিক পরিস্থিতির কথা চিন্তা করে এ ব্যবস্থা নেওয়া হচ্ছে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!