‘বেয়াদব’/ ফয়সল ইকবালের হুমকি নারী চিকিৎসককে

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের এক নারী চিকিৎসককে ডেকে নিয়ে হুমকি দিলেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রামের সাধারণ সম্পাদক ফয়সল ইকবাল চৌধুরী। এ সময় তার সঙ্গে ছিলেন আরও কয়েকজন সহযোগী। এ ঘটনায় ওই নারী চিকিৎসক শনিবার (১ ফেব্রুয়ারি) নিজের নিরাপত্তা চেয়ে চমেক হাসপাতালের পরিচালক বরাবর আবেদন জানিয়েছেন।

জানা যায়, বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুপুরে একটি মোবাইল নম্বর থেকে ফোন করে তাসনুভা তানজিল নামের ওই নারী চিকিৎসককে চট্টগ্রাম মেডিকেল কলেজের টিচার্স লাউঞ্জে আসতে বলা হয়। অ্যানেসথেসিয়া বিভাগের সহকারী রেজিস্ট্রার ওই নারী চিকিৎসক দুপুর দেড়টার দিকে সেখানে গেলে বিএমএ সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী, নিউরোসার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. রবিউল করিম, অ্যানেসথেসিয়া বিভাগের সহযোগী অধ্যাপক ডা. প্রণয় কুমার দত্তসহ আরও কয়েকজনকে বসে থাকতে দেখেন। এ সময় তারা অপারেশন থিয়েটার কক্ষে সহকর্মীদের সঙ্গে ‘খারাপ আচরণের’ কথিত অভিযোগের বিষয়ে ওই নারী চিকিৎসকের কাছে জবাবদিহি চান। এ বিষয়ে তিনি কিছু জানেন না জানালে ফয়সাল ইকবালসহ তার সহযোগীরা হুমকি দিয়ে বলেন, তারা না চাইলে তিনি (নারী চিকিৎসক) চমেক হাসপাতালে চাকরি করতে পারবেন না। মেডিকেলেও তাকে ঢুকতে দেওয়া হবে না। এরপর বিএমএ সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী ওই নারী চিকিৎসককে ‘বেয়াদব’ বলে শাসান।

চমেক হাসপাতালের পরিচালকের কাছে পাঠানো আবেদনে ডা. তাসনুভা তানজিল লিখেছেন, ‘এই অবস্থায় আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। আমার বিভাগে কর্তব্য পালনে নিরাপত্তাহীনতায় ভুগছি।’

জানা গেছে, নারী চিকিৎসকের অভিযোগের পর তড়িঘড়ি করে ডা. ফয়সাল ইকবালের সরাসরি তত্ত্বাবধানে তার সহযোগী চিকিৎসকদের স্বাক্ষর নিয়ে পাল্টা আরেকটি অভিযোগ জমা দেওয়া হয়েছে চমেক পরিচালক বরাবরে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!