বেনাপোল সীমান্তে ১৭ বাংলাদেশি আটক

প্রতিদিন ডেক্স :

যশোরের বেনাপোল দৌলতপুর সীমান্ত পথে ভারত থেকে ফেরার সময় ১৭ বাংলাদেশি নারী-পুরুষকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। তবে এ সময় কোনো পাচারকারীকে আটক করতে পারেনি বিজিবি। গতকাল রবিবার রাতে যশোরের বেনাপোলের দৌলতপুর সীমান্ত থেকে তাদের আটক করা হয়। আটকদের মধ্যে পাঁচ নারী ও বাকি ১২ জন পুরুষ বলে জানা গেছে।

141768_148

 

আটকদের বাড়ি খুলনা, বরিশাল ও নড়াইল জেলার বিভিন্ন অঞ্চলে। কাজের সন্ধানে প্রায় একবছর আগে তারা দালালের মাধ্যমে সীমান্ত পথে ভারতে যান বলে জানা গেছে। বিজিবি জানায়, তাদের কাছে গোপন সংবাদ আসে একদল নারী, পুরুষ অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে বেনাপোল সীমান্ত পথে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করছে।

 

এ সময় বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে তাদের আটক করে। তবে কৌশলে পালিয়ে যায় পাচারকারীরা।

 

২১ বিজিবি ব্যাটালিয়নের দৌলতপুর ক্যাম্পের নায়েব সুবেদার জাহাঙ্গীর হোসেন জানান, আটক হওয়া ব্যক্তিরা কোন পাসপোর্ট ব্যবহার না করে ভারতে অবৈধভাবে অবস্থান নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করে আসছিলেন। তারা অবৈধভাবে দৌলতপুর সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করছেন, এ ধরনের গোপন সংবাদ পাওয়া যায়। বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ওই ১৭ জনকে আটক করতে সক্ষম হয়।

তাদের সঙ্গে থাকা দালাল চক্রের সদস্যরা পালিয়ে গেছে। বিজিবির এ কর্মকর্তা আরো জানান, আটক ব্যক্তিদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। এ ব্যাপারে মামলা হয়েছে।
এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!