বেগম রোকেয়া দিবসে উইমেন রাইটস চট্টগ্রামের আলোচনা সভা

ফাইট ফর উইমেন রাইটস চট্টগ্রামের উদ্যোগে বেগম রোকেয়া দিবসের আলোচনা সভা সোমবার (৯ ডিসেম্বর) একুশে পত্রিকার কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন একুশে পত্রিকার সম্পাদক আজাদ তালুকদার।

তিনি বলেন, সাহিত্যিক, শিক্ষানুরাগী, সমাজসংস্কারক এবং নারী জাগরণ ও নারীর অধিকার আন্দোলনের অন্যতম পথিকৃৎ বেগম রোকেয়া। তিনি স্রোতের বিরুদ্ধে গিয়ে পড়তে চাইতেন, পড়ার জন্য আকুতি জানাতেন। তিনি সারাজীবন লড়েছেন সমাজের কুসংস্কার আর অশিক্ষার বিরুদ্ধে।

ফাইট ফর উইমেন রাইটস চট্টগ্রামের সভাপতি অ্যাডভোকেট রেহানা বেগম রানুর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন তরুণ উদ্যোক্তা ও সংবাদপত্রসেবী নজরুল কবির দীপু।

একুশে পত্রিকার সিনিয়র রিপোর্টার হিমাদ্রী রাহার উপস্থাপনায় সভায় আরও বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি মোহাম্মদ সাজ্জাত হোসেন, জুনিয়র চেম্বারের পরিচালক টিপু সুলতান সিকদার, ডেইলি স্টারের স্টাফ করেসপন্ডেন্ট মোস্তফা ইউসুফ, জাতীয় টেলিভিশন বিতার্কিক ইসরাত জাহান ইমা, শরীফুল রুকন, নারী উদ্যোক্তা রোকেয়া বেগম, রৌশন রুজি, শেলী আক্তার, রাজিয়া বেগম, মুহাম্মদ আব্দুল আলী, আবছার রাফি, আলী রেজা তালুকদার, মৃদুল কান্তি কর্মকার, জাবেদ হোসেন, জান্নাতুল ফেরদৌস সোনিয়া প্রমুখ।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!