বৃহত্তর বনরুপা ব্যবসায়ি সমিতির সংবাদ সম্মেলন !

বৃহত্তর বনরুপা ব্যবসায়ি সমিতির সংবাদ সম্মেলন ! 1রাঙ্গামাটি প্রতিনিধি : বৃহত্তর বনরুপা ব্যবসায়ি কল্যাণ সমবায় সমিতি লিমিটেডেলর অর্থ-সম্পাদকের জানের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছেন রনজিত ধর।

বুধবার সকাল সাড়ে ১১টায় শহরের রেইনবো রেষ্টুরেন্ট এন্ড কপি হাউজে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির অর্থ-সম্পাদক রনজিত ধর।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রনজিত ধর বলেন,সমিতির সাধারণ সম্পাদক ও সভাপতি দীর্ঘ দিন ধরে মৌখিক ভাবে সমিতির হিসাব নিকাশের কাগজ পত্র দেওয়ার জন্য চাপ সৃষ্টি করেন। আমি মৌখিক কথায় হিসাব নিকাশের কাগজ পত্র দিতে অপারগতা স্বীকার করলে আমাকে সু কৌশলে সমিতির কার্যালয়ে ডেকে নিয়ে অতর্কিত ভাবে মারধর শুরু করে। এক পর্যায়ে আমি সমিতির কার্যালয় হতে পালিয়ে গিয়ে নিরাপদ স্থানে গিয়ে আশ্রয় নেই।
রনজিত আরো বলেন,হিসাব নিকাশ সংক্রান্ত ব্যাপারে আমি কয়েক দফা সভাপতি ও সম্পাদক বরাবরে লিখিত দরখাস্ত দেই। কিন্তু এসব দরখাস্তের কোন সুরাহ পাননি। অভিযোগে বলেন,এই সংক্রান্ত ব্যাপারে মিটিং আছে বলে গত ২৮এপ্রিল শুক্রবার সন্ধ্যায় সমিতির সাধারণ সম্পাদক তাপস দাশ জরুরী মিটিং আছে বলে মোবাইলে একটি এসএমএস পাঠায়। এসএমএস পেয়ে আমি সমিতির অফিসে গেলে তাপস দাশ ও আবু সৈয়দগং আমাকে মারাতœক ভাবে মারধর করে জখম করলে আমি হাসপাতালে ভর্তি হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,সমিতির সদস্য নূরুল আজিম খাঁন,গাজী ফরিদ আহম্মদ মো.আজিম,উত্তম দেবনাথ , রতন দাশ, এক সময়ের বিশিষ্ট ব্যবসায়ী ও সাংবাদিক চৌধুরী হারুনুর রশীদ আরো অনেকে। এছাড়াও স্থানীয় প্রিন্ট এন্ড ইলেকট্টনিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
এ ব্যাপারে বৃ.ব.ব্য.সমিতির সভাপতি আবু সৈয়দ বলেন, রনজিতের সকল অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। ব্যবসায়ি সমিতির সুন্দর পরিবেশকে ভাবমূর্তি বিনষ্ট করার জন্য একটি কুচক্রীমহল এই সব ষড়যন্ত্র করছেন।
সাধারণন সম্পাদক তাপস দে বলেন, দীর্ঘদিন ধরে অডিট এর জন্য হিসাব নিকাশ দিতে ক্যাশিয়ার রঞ্জিত ধরকে মৌকিকভাবে আমরা বলে আসছি । ঘটনার দিন রেজিষ্টার ও খাতাপত্র সঙ্গে নিয়ে না আসায় তর্কতর্কির একপর্যায়ে এখন দিতে হবে হিসাবপত্র বলা মাত্র আমাকে চেয়ার নিয়ে উঠলে ফ্যানের সাথে লেগে পড়ে গিয়ে সামান্য আঘাত লাগতে পাড়ে। ক্যাশিয়ার রনঞ্জিত ধরকে কেউ আঘাত করেনি । এসময় অন্যন্যা সদস্যরা তাকে আটকিয়ে শান্ত করার চেষ্টা করেছে।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রশীদ মুঠোফোনে বলেন,গত ২৮এপ্রিল শুক্রবার সন্ধ্যায় বনরুপা ব্যবসায়ি সমিতির সাধারণ সম্পাদক তাপস দাশ থানায় একটি সাধারণ ডায়েরি করেন। সমিতির অর্থ-সম্পাদক রণজিত ধর তার জীবনের নিরাপত্তা চেয়ে গত ২মে থানায় এসে একটি ডায়েরী করেন।
এ ঘটনার পর বৃহত্তর বনরুপা ব্যবসায়ী সমিতির উপদেষ্টা কমিটির সমন্ময়ে পৌরমেয়রকে আহবায়ক করে পাচ সদস্যে বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!