বৃহত্তর চট্টগ্রামে ২৪০ জন পুলিশ কনস্টেবল নিয়োগ পাবেন, সারা দেশে ৩ হাজার

বৃহত্তর চট্টগ্রামের পাঁচ জেলায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল টিআরসি পদে মোট ২৪০ জনকে নেওয়া হবে। এর মধ্যে ২০৪ জন পুরুষ এবং ৩৬ জন নারী কনস্টেবল। সারা দেশের ৬৪ জেলায় নারী-পুরুষ মিলিয়ে মোট ৩ হাজার সদস্য নেওয়া হবে। এর মধ্যে ২ হাজার ৫৫০ জন পুরুষ ও ৪৫০ জন নারী কনস্টেবল।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) পুলিশ সদর দফতরের এআইজি রিক্রুটমেন্ট অ্যান্ড ক্যারিয়ার প্লানিং-২ এর এআইজি মোহাম্মদ নাসিরুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

অফিস আদেশ অনুসারে, চট্টগ্রাম থেকে নেওয়া হবে ১৩৫ জন পুরুষ ও ২৪ জন নারী কনস্টেবল, বান্দরবান থেকে ৭ জন পুরুষ ও একজন নারী, খাগড়াছড়ি থেকে ১১ জন পুরুষ ও দুজন নারী, রাঙামাটি থেকে ১০ জন পুরুষ ও দুজন নারী এবং কক্সবাজার থেকে ৪১ জন পুরুষ ৭ জন নারী কনস্টেবল।

সম্প্রতি বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আবেদন করা যাবে ঘরে বসেই। আবেদন চলবে ১০ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত। এতে আবেদন করার বয়সসীমা ১৮ থেকে ২০ বছর। শিক্ষাগত যোগ্যতা এসএসসি বা সমমান। থাকতে হবে অবিবাহিত।

আগ্রহী প্রার্থীদের http://police.teletalk.com.bd/home.php এ গিয়ে লগইন করতে হবে। ওয়েবসাইটে একটি ভিডিও টিউটরিয়াল ও ফরম পূরণের নির্দেশিকা রয়েছে, সেটা দেখে নিতে পারবেন।

নিয়োগ বিজ্ঞপ্তিটি ডাউনলোড করা এই লিংক থেকে।

অফিস আদেশ অনুসারে, ঢাকায় নেওয়া হবে পুরুষ ২১৩ ও নারী ৩৮, গাজীপুর জেলায় পুরুষ ৬০ ও নারী কনস্টেবল ১১, মানিকগঞ্জে ২৫ জন পুরুষ ও চারজন নারী, মুন্সীগঞ্জে ২৫ জন পুরুষ ও ৫ জন নারী, নারায়ণগঞ্জে পুরুষ ৫২ জন ও নারী নয় জন, নরসিংদীতে পুরুষ ৩৯ জন ও নারী ৭ জন, ফরিদপুরে পুরুষ ৩৪ জন ও নারী ৬ জন, গোপালগঞ্জে ২১ জন পুরুষ ও তিনজন নারী, মাদারীপুরে ২১ জন পুরুষ ও তিনজন নারী, রাজবাড়ীতে ১৯ জন পুরুষ ও তিনজন নারী, শরীয়তপুরে ২০ জন পুরুষ ও চারজন নারী, কিশোরগঞ্জে ৫২ জন পুরুষ ও ৯ জন নারী, টাঙ্গাইলে ৬৪ জন পুরুষ ও ১১ জন নারী, ময়মনসিংহে ৯১ জন পুরুষ ও ১৬ জন নারী, জামালপুরে ৪১ জন পুরুষ ও ৭ জন নারী, নেত্রকোনায় ৪০ জন পুরুষ ও ৭ জন নারী এবং শেরপুরে ২৪ জন পুরুষ ও চারজন নারী কনস্টেবল নিয়োগ দেওয়া হবে।

এছাড়া ব্রাহ্মণবাড়িয়ায় ৫০ জন পুরুষ ও ৯ জন নারী, চাঁদপুরে ৪৩ জন পুরুষ ও ৭ জন নারী, কুমিল্লায় ৯৫ জন পুরুষ ও ১৭ জন নারী, ফেনীতে ২৫ জন পুরুষ ও ৫ জন নারী, লক্ষ্মীপুরে ৩১ জন পুরুষ ও ৫ জন নারী, নোয়াখালীতে ৫৫ জন পুরুষ ও ১০ জন নারী, রাজশাহীতে ৪৬ জন পুরুষ ও ৮ জন নারী, জয়পুরহাটে ১৬ জন পুরুষ ও তিনজন নারী, পাবনা জেলায় ৪৫ জন পুরুষ ও ৮ জন নারী, সিরাজগঞ্জ জেলায় ৫৫ জন পুরুষ ও ১০ জন নারী, নওগাঁয় ৪৬ জন পুরুষ ও ৮ জন নারী, নাটোরে ৩০ জন পুরুষ ও ৫ জন নারী, চাঁপাইনবাবগঞ্জে ২৯ জন পুরুষ ও ৫ জন নারী, বগুড়ায় ৬০ জন পুরুষ ও ১১ জন নারী, রংপুরে ৫১ জন পুরুষ ও ৯ জন নারী, দিনাজপুরে ৫৩ জন পুরুষ ও ৯ জন নারী, গাইবান্ধায় ৪২ জন পুরুষ ও ৮ জন নারী, কুড়িগ্রামে ৩৭ জন পুরুষ ও ৬ জন নারী, নীলফামারীতে ৩২ জন পুরুষ ও ৬ জন নারীকে কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হবে।

অন্যদিকে পঞ্চগড়ে ১৮ জন পুরুষ ও তিনজন নারী, ঠাকুরগাঁয়ে ২৫ জন পুরুষ ও চারজন নারী, খুলনায় ৪১ জন পুরুষ ও ৭ জন নারী, যশোরে ৪৯ জন পুরুষ ও ৯ জন নারী, ঝিনাইদহে ৩১ জন পুরুষ ও ৬ জন নারী, মাগুরায় ১৬ জন পুরুষ ও তিনজন নারী, নড়াইলে ১৩ জন পুরুষ ও দুইজন নারী, বাগেরহাটে ২৬ জন পুরুষ ও ৫ জন নারী, সাতক্ষীরায় ৩৫ জন পুরুষ ও ৬ জন নারী, চুয়াডাঙ্গায় ২০ জন পুরুষ ও তিনজন নারী, কুষ্টিয়ায় ৩৫ জন পুরুষ ও ৬ জন নারী, মেহেরপুরে ১১ জন পুরুষ ও দুইজন নারী, বরিশালে ৪১ জন পুরুষ ও ৭ জন নারী, ভোলায় ৩১ জন পুরুষ ও ৬ জন নারী, ঝালকাঠিতে ১২ জন পুরুষ ও দুইজন নারী, পিরোজপুরে ২০ জন পুরুষ ও তিনজন নারী, বরগুনায় ১৬ জন পুরুষ ও তিনজন নারী, পটুয়াখালীতে ২৭ জন পুরুষ ও পাঁচজন নারী, সিলেটে ৬১ জন পুরুষ ও ১১ জন নারী, মৌলভীবাজারে ৩৪ জন পুরুষ ও ৬ জন নারী, সুনামগঞ্জে ৪৩ জন পুরুষ ও ৮ জন নারী এবং হবিগঞ্জে ৩৭ জন পুরুষ ও ৭ জন নারীকে কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!