বৃষ্টি ও জোয়ারের পানিতে ভাসছে আনোয়ারা, পানিবন্দি শতাধিক পরিবার

চট্টগ্রামের আনোয়ারায় কয়েকদিনের টানা বৃষ্টি ও অস্বাভাবিক জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে উপজেলার বিভিন্ন নিম্নাঞ্চল। সাগরে লঘুচাপ ও মৌসুমী বায়ুর প্রভাবে জোয়ারের বাঁধ ভেঙে উপজেলার দক্ষিণ বারখাইন এলাকায় পানি প্রবেশ করেছে। পানিতে সড়ক ও বসতঘর ডুবে গেছে। এতে করে উপকূল ও নদীর পাড়ের বাসিন্দাদের দূর্ভোগ পোহাতে হচ্ছে।

শুক্রবার (৩০ জুলাই) বিকালে বারখাইন এলাকা ঘুরে ও স্থানীদের সাথে কথা বলে জানা গেছে, শঙ্খ নদীর বাঁধ ভেঙে জোয়ারের পানি প্রবেশ করছে। তৈলারদ্বীপ এরশাদ আলী উচ্চ বিদ্যালয়ের মাঠ, জেলে পাড়াসহ আশপাশের সড়ক ও বসতঘরে পানি ঢুকে পড়েছে।

জানা যায়, গত এক সপ্তাহ ধরে বৃষ্টির কারণে উপজেলার কৈনপুরা, ডুমুরিয়া, দক্ষিণ বারখাইন, তৈলারদ্বীপ জেলেপাড়া, বরুমচড়ার গুচ্ছগ্রাম, বেলচুড়াসহ বেশ কিছু নিম্নাঞ্চলে পানিবন্দি হয়ে পড়ে। ভেসে গেছে নির্মিত পাকা সড়ক ও বেঁড়িবাধও। এতে করে ভোগান্তিতে পড়েছে এসব এলাকার হাজারো মানুষ। পানিবন্দি হয়ে পড়েছে শতাধিক পরিবার।

বৃষ্টি ও জোয়ারের পানিতে ভাসছে আনোয়ারা, পানিবন্দি শতাধিক পরিবার 1

স্থানীয় ইউপি সদস্য আবদুল আজিজ জানান, চারদিন ধরেই এলাকায় শঙ্খ নদীর জোয়ারের পানি বৃদ্ধি পেয়ে নির্মিত সড়ক ও বাঁধ টপকে মানুষের বাড়িঘরে ঢুকে পড়েছে। জোয়ারের পানির কারণে স্থানীয়রা রান্নাও করতে পারছেন না। এসব এলাকায় জরুরী ভিত্তিতে ত্রাণসামগ্রী প্রয়োজন।

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ জানান, প্রাকৃতিক ও বৈরী আবহাওয়ার কারণে সাগর ও নদীতে জোয়ারের পানি বেড়েছে। এতে কয়েকটি এলাকায় বাঁধ ভেঙে পানি প্রবেশ করেছে। ক্ষতিগ্রস্থদের ত্রাণ সাহায্যের ব্যবস্থা করা হবে।

এর আগে বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে বৃষ্টি ও শঙ্খ নদীর প্রবল জোয়ারের পানিতে দক্ষিণ বারখাইন ইউনিয়নের ভাঙন এলাকা দেখতে এসে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম জানান, বর্ষা শেষে ভাঙনকবলিত এলাকায় বাঁধ নির্মাণের ব্যবস্থা করা হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!