বৃষ্টিতে দেশ ভিজলেও চট্টগ্রামে হাসবে রোদ, বলছেন আবহাওয়াবিদরা

বৃষ্টি কমার আভাস, জমবে মেঘ-রোদ্দুরের খেলা

চলতি সপ্তাহে সারাদেশে বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে— এমন পূর্বাভাস এলেও চট্টগ্রামের জন্য সুখবর দিচ্ছেন আবহাওয়াবিদরা। তারা বলছেন, সারা দেশে বৃষ্টি বাড়ার প্রবণতা চলতে থাকলেও চট্টগ্রামে হাসবে রোদ।

চলছে শ্রাবণের শেষ সপ্তাহ। কখনও হচ্ছে মুষলধারে বৃষ্টি। কখনও বা হালকা আবার কখনও মাঝারি। ঝলমলে রোদের দেখা মেলেনি কয়েকদিন। রাতে ও সকালে বৃষ্টির শব্দেই ঘুম ভেঙেছে নগরবাসীর।

কিন্তু আজ বৃহস্পতিবার (৮ জুলাই) চট্টগ্রামের কোথাও কোথাও খানিকটা বৃষ্টি পড়লেও শুক্রবার থেকে দেখা মিলবে কড়া রোদের। তবে থাকবে মেঘও। কিন্তু কমে আসবে বৃষ্টি। আবহাওয়াবিদরা বলছেন, এর পরিমাণ মাত্র ২০ শতাংশ। পরিমাণ হতে পারে ৩ দশমিক ২ মিলিলিটার।

অন্যদিকে শুক্রবার (৯ জুলাই) ও শনিবার (১০ জুলাই) কড়া রোদের দেখা পাবে চট্টগ্রাম। আজ বৃহস্পতিবার (৮ জুলাই) ২৪ আষাঢ়। আষাঢ়ের এই শেষ ভাগে আবহাওয়া জমবে রোদ আর মেঘের খেলায়— বলছেন আবহাওয়াবিদেরা।

চট্টগ্রাম নগরীর পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ ড. মো. শহিদুল ইসলাম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, বৃহস্পতিবার (৮ জুলাই) চট্টগ্রামে ২০ শতাংশ বৃষ্টিপাত হতে পারে। আর বাকি ৭০ থেকে ৮০ ভাগই শুষ্ক থাকবে।

তিনি জানান, শুক্রবার (৯ জুলাই) বৃষ্টিপাত হতে পারে মাত্র ২ দশমিক ৩ মিলিমিটার আর শনিবার (১০ জুলাই) ২ দশমিক ৮ মিলিমিটার। এভাবে ধীরে ধীরে বৃষ্টি বিদায় নেবে।

এদিকে চট্টগ্রামে বুধবার রাত নয়টা পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ২৪ দশমিক ১ মিলিলিটার। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস সর্বনিম্ন ১৬ ডিগ্রি সেলসিয়াস।

আইএমই/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!