বৃদ্ধা মাকে মারধর, দোহাজারীতে ভণ্ড পীরের কারাদণ্ড

চট্টগ্রামের চন্দনাইশ দোহাজারী জামিজুরী গ্রামে এরফানুল হক (৩২) নামে এক ভণ্ড পীরকে আটক করেছে পুলিশ। সোমবার (৩০ জুলাই) স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে তাকে আটক করা হয়। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতে পাঠালে আদালত এরফানুলকে তিন মাসের কারাদণ্ড প্রদান করেন।

জানা যায়, এরফানুল হক দোহাজারী জামিজুরী গ্রামের ৫ নম্বর ওয়ার্ডের মৃত মাহমুদুল হাসানের ছেলে। তিনি কয়েক মাস ধরে নিজেকে পীর হিসেবে দাবি করে গ্রামের সহজ-সরল লোকদের ঠকিয়ে যাচ্ছিল। তার ঘরের সামনে একটি কক্ষে আসন বানিয়ে সেখানে সেবা নামে চলতো তার ভণ্ডামি। তিনি নানা ধরনের ধর্মবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকতো এবং বৃদ্ধা মাকে প্রতিদিন মারধর করতো।

বিষয়টি নিশ্চত করেছেন দোহাজারীর তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক মনিরুল ইসলাম ভূঁইয়া। তিনি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘এরফানুল হক গ্রামে মাস ধরে নিজেকে পীর দাবি করে নানা অনৈতিক কাজকর্ম করে মানুষ ঠকাচ্ছে। এছাড়াও সে প্রতিদিন বৃদ্ধা মাকে মারধর করে। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে তাকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপার্দ করলে আদালত তিন মাসের সাজা দেয়। তিনি আরও বলেন, এর আগেও গত ৩১ মে তাকে ভ্রাম্যমাণ আদালত অর্থদণ্ড দিয়েছিল।

চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেশক চক্রবর্তী বলেন, এলাকার লোকজনের অভিযোগের ভিত্তিতে ভণ্ড পীর এরফানুল হককে আটক করে ভ্রাম্যমাণ আদালতের কাছে নেওয়া হয়। আদালত তাকে তিন মাসের কারাদণ্ড দিয়েছে।

এস/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!