চীন থেকে ফিরেই আ জ ম নাছির সরাসরি ঘূর্ণিঝড় কন্ট্রোল রুমে

চীন সফর শেষে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন ঢাকা থেকে সড়কপথে চট্টগ্রাম পৌঁছেছেন। ভয়াবহ ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলা ও মানুষের জানমাল রক্ষায় নগরবাসীর পাশে থাকতে তিনি শনিবার (৯ নভেম্বর) সন্ধ্যা নাগাদ সরাসরি চট্টগ্রাম সিটি করপোরেশনের কন্ট্রোল রুমে উপস্থিত হন।

শনিবার দুপুর আড়াইটার দিকে চীন থেকে ঢাকা বিমানবন্দরে এসে পৌঁছলেও ঢাকা থেকে তিনি চট্টগ্রামে আসেন সড়কপথে।

মেয়র এ বিষয়ে বলেন, চট্টগ্রাম বিমানবন্দর বন্ধ ঘোষণা হওয়ায় নগরবাসীর কথা চিন্তা করে দ্রুত সড়কপথে চট্টগ্রামে রওনা দিই এবং সরাসরি করপোরেশনের কন্ট্রোল রুমে এসে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করি।

বৈঠকে চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা, সচিব, প্রধান প্রকৌশলী, প্রধান রাজস্ব কর্মকর্তা ও তত্ত্বাবধায়ক প্রকৌশলীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মেয়র চীনে থাকাকালীন পকূলীয় অঞ্চলের লোকজনকে নিরাপদ স্থানে দ্রুত নিয়ে আসার বিষয়ে দিকনির্দেশনা দেন। এছাড়া আশ্রিত লোকজনের পর্যাপ্ত খাবারের ব্যবস্থা করারও নির্দেশ দেন।

গত ৪ নভেম্বর মেয়র নাছির চায়না ওশান পার্কসহ চীনের বিভিন্ন গুরুত্বপর্ণ ও দর্শনীয় স্থান পরিদর্শনে যান। তার সঙ্গে ছিলেন চসিক প্রধান নির্বাহী মোহাম্মদ সামসুদ্দোহা, স্থানীয় সরকার বিভাগের সহকারী সচিব মো. এমদাদুল হক চৌধুরী, সিটি মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক ও ভূ-সম্পত্তি কর্মকর্তা এখলাছুর রহমান।

সিআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!