বিয়ে ঢাকার কারাগারে, বর-কনে চট্টগ্রামের, ২০ লাখ এক টাকা দেনমোহর

গাজীপুরের কাশিমপুর হাই-সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে এক হাজতির সঙ্গে মামলার বাদী নারীর বিয়ে হয়েছে। কারাগারে থাকা ওই বর চট্টগ্রামের সাতকানিয়ার ছেলে। কনেও চট্টগ্রামের বাসিন্দা। তবে কর্মসূত্রে দুজনেই থাকেন ঢাকায়।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে কাশিমপুর কারাগারের ভেতরে এ বিয়ে সম্পন্ন হয় বলে জানিয়েছেন কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার দেলোয়ার পারভেজ।

হাজতি ওই বরের নাম কে এম আক্কাস (৪৫)। তিনি চট্টগ্রামের সাতকানিয়া থানার পূর্ব গাটিয়াডেঙ্গা এলাকার আব্দুল হামিদের ছেলে। রাজধানীর পল্টন থানায় করা নারী ও শিশু নির্যাতন দমন আইনের এক মামলায় গ্রেপ্তার হয়ে তিনি কাশিমপুর কারাগারে বন্দি রয়েছেন। ওই মামলার বাদি ৩৫ বছর বয়সী ওই নারীর সঙ্গে তার বিয়ে সম্পন্ন হয়েছে।

হাইকোর্টের আদেশের পরিপ্রেক্ষিতে হওয়া এই বিয়েতে উভয়পক্ষের একজন করে অভিভাবক উপস্থিত ছিলেন। তাদের সম্মতিতে ২০ লাখ এক টাকা দেনমোহরে বিয়ে সম্পন্ন হয়।

জানা গেছে, পরিচয়ের সূত্র ধরে আক্কাসের সঙ্গে ওই নারীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তবে একপর্যায়ে ওই প্রেমিকাকে বিয়ে না করে আক্কাস বিয়ে করেন অন্য এক নারীকে। এ ঘটনার পর আক্কাসের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন তার প্রেমিকা। এ মামলায় আক্কাস গ্রেপ্তার হওয়ার পর তাকে ডিভোর্স দেন তার স্ত্রী।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!