বিয়ের ১৫ ঘন্টার মাথায় বর নিখোঁজ, নাকি নিরুদ্দেশ!

বিয়ের ১৫ ঘন্টার মাথায় আবু বকর মিঠু (৩২) নামে এক প্রকৌশলী হঠাৎ নিখোঁজ হয়ে গেছেন। এ ঘটনায় মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম নগরের পতেঙ্গা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন তার বাবা। নিখোঁজ মিঠু একই থানার পশ্চিম কাটগড় হিন্দুপাড়ার ২ নম্বর গলি হাজী জনাব আলীর বাড়ির আবুল কাশেমের পুত্র। তবে পুলিশ ধারণা করছে এটি নিখোঁজের ঘটনা নাও হতে পারে, নিরুদ্দেশের ঘটনা হওয়ারও সম্ভাবনা দেখছে তারা।

আবু বকর মিঠুর পারিবারিক সুত্রে জানা গেছে, গত ১৫ সেপ্টেম্বর প্রকৌশলী তানছুমা আকতার জেনির সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় মিঠুর। ওইদিন পতেঙ্গা সৈকত কমিউনিটি সেন্টার থেকে বিয়ের আয়োজন শেষে ভোর ৫টায় নিজ বাড়িতে বৌকে ঘরে তোলেন বর আবু বকর মিঠু। পরদিন শ্বশুরবাড়ি থেকে লোকজন বেড়াতে আসলে তাদের আপ্যায়নও করেন বর নিজেই। এরই মধ্যে রাত ৮টার পর থেকে আবু বকর মিঠুর ব্যক্তিগত মোবাইল ফোন বন্ধ পাওয়া গেলে পরিবারের লোকজন চিন্তিত হয়ে পড়ে। ওইদিন রাত সাড়ে ১০টার দিকে শ্বশুরবাড়ির লোকজন চলে গেলেও রাত ২টা পর্যন্ত তার কোন খোঁজ না পাওয়ায় পতেঙ্গা থানায় অভিযোগ দায়ের করেন তার পিতা। পুলিশের পরামর্শে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে নিখোঁজের ঘটনায় একটি অভিযোগ দায়ের করেন তার পিতা আবুল কাশেম।

আবুল কাশেম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আমার ছেলে মহানগর ডেভেলপার কোম্পানিতে গত ৭-৮ বছর ধরে চাকরি করছে। তার সঙ্গে কারো সঙ্গে শত্রুতা নেই। প্রতিদিন সকাল ৯টা-রাত ১০টার মধ্যে অফিস শেষ করে বাসায় চলে আসেন। কোন রাজনীতির সঙ্গে জড়িত নয়।’ ছেলেকে অপহরণ করা হয়েছে বলে তিনি সন্দেহ প্রকাশ করেন।

জানতে চাইলে অভিযোগের তদন্ত কর্মকর্তা পুলিশের উপ পরিদর্শক (এসআই) মো. মোতালেব হোসেন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, আবু বকর মিঠু বিয়ের একদিন পর নিখোঁজ হওয়ায় দুটি বিষয়কে সামনে রেখে ঘটনাটির তদন্ত করা হচ্ছে। ইতিমধ্যে সব থানায় অভিযোগের বিষয়টি জানানো হয়েছে বলে তিনি জানান।

পতেঙ্গা থানার ওসি উৎপল বড়ুয়া চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, আবু বকর মিঠু বিয়ের একদিন পর নিখোঁজ হওয়ায় ঘটনায় তদন্ত চলছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে নিখোঁজ নয়, নিরুদ্দেশ হওয়ার সম্ভাবনা রয়েছে তার।

আজাদ/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!