বিয়ের প্রলোভনে তরুণীকে নিয়ে গেল ঢাকায়, উদ্ধার করল র‌্যাব

বিয়ের প্রলোভন দেখিয়ে এক তরুণীকে চট্টগ্রামের হাটহাজারী থেকে নিয়ে যাওয়া হয় ঢাকায়। সেখান থেকে তাকে পাচারের চেষ্টা করে একটি চক্র। তবে শেষ পর্যন্ত ধরা পড়তে হলো ওই চক্রের ৩জনকে।

অভিযোগ পেয়ে নিখোঁজ তরুণীকে রাজধানীর ফকিরাপুল থেকে উদ্ধার করে র‌্যাব। পরে অভিযান চালিয়ে পাচারকারী চক্রের তিন সদস্যকে আটক করা হয়। আটকরা হলেন—মো. নাঈম (২২), মো. আসাদুজ্জামান নুর (২৭) ও ফাতেমা বেগম (৩০)।

র‌্যাব জানায়, ১৩ ডিসেম্বর থেকে ওই তরুণীর কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। এ বিষয়ে ১৪ ডিসেম্বর তরুণীর বাবা জেলার হাটহাজারী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। তাতে তিনি উল্লেখ করেন, তার মেয়ে চট্টগ্রামের একটি বাসায় গৃহকর্মী হিসেবে কাজ করেন। সেখান থেকেই সে নিখোঁজ হয়।

শুক্রবার (১৭ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, ভুক্তভোগী তরুণীর বাবার অভিযোগ পেয়ে ঘটনা তদন্তে নামে র‌্যাব। প্রযুক্তির সহায়তায় ভুক্তভোগী তরুণীর অবস্থান শনাক্ত করা হয়। এরপর শুরুতে ভুক্তভোগীকে ঢাকার ফকিরাপুল একটি বাস কাউন্টার থেকে উদ্ধার করা হয়।

পরদিন ওই তরুণীর দেওয়া তথ্যের ভিত্তিতে ঢাকার গাবতলী এলাকায় অভিযান চালায় র‌্যাব। সেখান থেকে অভিযুক্ত নাঈম ও আসাদুজ্জামানকে আটক করে। পরে সংঘবদ্ধ চক্রের নারী সদস্য ফাতেমাকে হাটহাজারী এলাকা থেকে আটক করা হয়।

চট্টগ্রাম র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট ল্যাফটেন্যান্ট নিয়াজ মোহাম্মদ চপল বলেন, র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাবাদে আটককৃতরা নারীপাচার চক্রে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন।

তারা দীর্ঘদিন ধরে অপ্রাপ্ত বয়স্ক মেয়েদের সরলতা ও অসহায়ত্বকে কাজে লাগিয়ে অসৎ উদ্দেশ্যে অর্থ উর্পাজনের জন্য পাচার করে আসছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!