বিয়ের দাওয়াতে গিয়ে ১৬ অতিথিকে গুণতে হল জরিমানা

বিয়ের দাওয়াতে যাওয়া ১৬ অতিথিকে ম্যাজিস্ট্রেট দিলেন উল্টো জরিমানার ‘দাওয়াত’! মাস্ক ব্যবহার না করায় চট্টগ্রামে এবার জরিমানা গুণতে হল বিয়ের দাওয়াতে যাওয়া ১৬ অতিথিকে। মাস্ক ব্যবহার নিশ্চিত করতে জেলা প্রশাসনের তৎপরতার অংশ হিসেবে শুক্রবার (৪ ডিসেম্বর) চট্টগ্রামের বেশ কটি অভিজাত ক্লাবে হানা দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসানের নেতৃত্বে পরিচালিত এই অভিযানের প্রথম দিনে শুধু কমিউনিটি সেন্টারগুলোর বাইরেই অভিযান চলেছে। এ সময় কাজির দেউড়ীতে অবস্থিত ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার, রীমা কমিউনিটি সেন্টার, প্রিয়া কমিউনিটি সেন্টার, রঙ্গম কমিউনিটি সেন্টার, ওয়েডিং পার্ক কমিউনিটি সেন্টার, রাজবাড়ী কমিউনিটি সেন্টার, অনন্ত বিলাস, মেঘনা কমিউনিটি সেন্টার, হার্টস অফ চিটাগংয়ে অভিযান পরিচালনা করেন তিনি।

চট্টগ্রাম প্রতিদিনকে আলী হাসান বলেন, ‘কমিউনিটি সেন্টারগুলোতে প্রচুর লোকজনের সমাগম হয়। এসব অনুষ্ঠানে মাস্কের ব্যবহার নিশ্চিত করা না গেলে অনেক বেশি ঝুঁকি বাড়বে। এজন্য আমরা কমিউনিটি সেন্টারগুলোতে অভিযান চালিয়েছি। ১৬ জনকে মোট ৩১০০ টাকা জরিমানা করা হয়েছে আজ।’

তিনি বলেন, ‘আজ শুধু বাইরে অভিযান চালিয়েছি। ভেতরে ঢুকিনি।’

কমিউনিটি সেন্টারগুলোতে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে সংশ্লিষ্টদের সতর্ক করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘সামনে থেকে আমরা কমিউনিটি সেন্টারের ভেতরেও অভিযান চালাবো। এক্ষেত্রে প্রতিষ্ঠানগুলো যদি মাস্কের ব্যবহার নিশ্চিত করতে ব্যর্থ হয় তাহলে প্রতিষ্ঠানগুলোকেও আমরা জরিমানা করবো।’

একই দিনে জেলা প্রশাসনের পাঁচ নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করে পতেঙ্গায় ঘুরতে আসা ১১৭ জনকে ১৮ হাজার ৬০০ টাকা জরিমানা করেন।

শুক্রবার বিকাল তিনটা থেকে পতেঙ্গায় অভিযান পরিচালনা করা পাঁচ নির্বাহী ম্যাজিস্ট্রেট হলেন এসএম আলমগীর, মিজানুর রহমান, আশরাফুল আলম, উমর ফারুক ও গালিব চৌধুরী।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!